কমলগঞ্জে বন্যার্ত পরিবারকে এফআইডিবির অর্থ সহায়তা

জুলাই ২৩ ২০১৮, ২১:০৯

কমলগঞ্জ প্রতিনিধিঃ বেসরকারী সংস্থা এফআইভিডিবির উদ্যোগে স্টার্ট ফান্ড বাংলাদেশ,ইউকে ও কনর্সান ওর্য়াল্ড ওয়াইডের সহযোগীতায় কমলগঞ্জের আদমপুর ও ইসলামপুর ইউনিয়নের বন্যা দূর্গত তেরশ পরিবার পূর্ণবাসনের জন্য শর্তহীন অর্থ সহায়তা লাভ করেছে।

২৩ শে জুলাই দুপুর একটায় উপজেলার আদমপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক শাব্বির এলাহীর সঞ্চালনায় এক অনুষ্ঠানে এ ইউনিয়নের ৬০০ বন্যার্ত পরিবারের মধ্যে ৫৭৫ জনকে নগদ সাড়ে চার হাজার টাকা এবং ২৫ জন প্রতিবন্ধীকে নগদ সাড়ে পাঁচ হাজার টাকা করে মোট ২৭ লক্ষ ২৫ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়। ইমার্জেনসী সার্পোট টু দ্যা ফ্লাড এফেক্টেড পিপল অব সিলেট এন্ড মৌলভীবাজার ডিস্ট্রিক্ট কর্মসূচীর অধীনে একই দিন দুপুর একটায় ইসলামপুর ইউনিয়নের ২৩জন প্রতিবন্ধীকে জনপ্রতি সাড়ে পাঁচ হাজার টাকা ও ৩৩৫জন হতদরিদ্রকে জনপ্রতি সাড়ে চার হাজার টাকা করে মোট ৩৫৮ পরিবারকে ষোল লক্ষ চৌত্রিশ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়।এর আগে গত ১৯জুলাই ইসলামপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নানের সভাপতিত্বে এক অনুষ্ঠানে ইসলামপুর ইউনিয়নের ৩০২ পরিবারকে তের লক্ষ চিয়াশি হাজার টাকা অর্থ সহায়তা দেওয়া হয়।

এফআইবিডিভির প্রকল্প ব্যবস্থাপক মিন্টু রঞ্জন রায় জানান, তারা সরজমিন খোঁজ নিয়ে এ দুই ইউনিয়নের বন্যাদূর্গত তেরশ পরিবারকে পূর্ণবাসনের লক্ষ্যে অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। অর্থ সহায়তা অনুষ্ঠানে স্টার্ট ফান্ড বাংলাদেশ,ইউকের প্রতিনিধি শফিউল আলম,এফআইবিডিভির প্রতিনিধি ফখরুল ইসলাম চৌধুরী, উপস্থিত ছিলেন এফআইভিডিবি’ কমলগঞ্জ এর প্রজেক্ট ম্যানেজার এ,টি,এম জান্নাতুল নাঈম, সিনিয়র কো-অর্ডিনেটর ফখরুল ইসলাম চৌধুরী, ফাইন্যান্স অফিসার মো: আব্দুল ওয়াহাব, মো: কামরুজ্জামান, ফিল্ড ফ্যাসিলেটর মো: সুবহানুর রহসান, আদমপুর ইউপি সদস্য রেজাউল করিম, মো: হেলাল উদ্দিন। অনুষ্ঠানে আদমপুর ইউনিয়নের কনর্সান ওর্য়াল্ড ওয়াইডের প্রতিনিধি বিজয় কৃষ্ণ নাথ,দেলওয়ার হোসেন, সংস্থার বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

  •