জাতীয় শোক দিবস উপলক্ষে সুপ্রিম কোর্ট আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন ও প্রধান বিচারপতির বক্তব্য

আগস্ট ১৬ ২০১৮, ০১:২৬

ওপেন আই ডেস্ক: ‘১৫ আগস্ট ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। এটা ছিল স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রুভেজা ও কলঙ্কময় রাত।’ জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট বুধবার সুপ্রিম কোর্ট আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন । তিনি বলেন, আজ শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করছে। রাষ্ট্রীয়ভাবে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। জাতির পিতাসহ তার পরিবারবর্গ যারা আজকের এ দিনে শহীদ হয়েছিলেন তাদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা । জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সে লক্ষ্যে কাজ করে জাতির পিতার স্বপ্ন পূরণ করা। তাহলেই তার বিদেহী আত্মা শান্তি পাবে ।

উক্ত অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দারসহ হাইকোর্ট বিভাগের অর্ধশতাধিক বিচারপতি উপস্থিত ছিলেন ।

স্বাধীনতার স্থপতি জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী এবং কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে পবিত্র কোরআন খতম, মোনাজাত ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়েছে। এছাড়া শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

  •