• ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

উপমহাদেশের প্রখ্যাত অর্থনীতিবিদ, সিলেট বিভাগের রূপকার, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমান এর ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

admin
প্রকাশিত সেপ্টেম্বর ৬, ২০১৮

নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কুরআন খতম, মিলাদ-মাহফিল,দোয়া ও শিরনী বিতরণ এর মাধ্যমে যথাযতভাবে উপমহাদেশের প্রখ্যাত অর্থনীতিবিদ,সিলেট বিভাগের রূপকার, সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমান এর ৯ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে ।

গত বুধবার ৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টায় এম সাইফুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পন করেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, মরহুম সাইফুর রহমানের পুত্র, সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, জেলা বি.এন.পি, জেলা যুব দল, জেলা ছাত্র দল, জেলা স্বেচ্ছাসেবক দল,কৃষকদল, জাসাসসহ দলীয় নেতা কর্মী ও পরিবারের সদস্যরা। পরে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন সবাই। এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাহের শামিম, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম, মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহ সভাপতি এ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি বকসি ইকবাল আহমদ,সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মতিন, কোষাধ্যক্ষ সৈয়দ তৌফিক আহমদ, সৈয়দ হুমায়েদ আলী শাহীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মু. ইমাদ উদ দীন, সদস্য বদরুল ইসলাম, আতাউর রহমান চৌধুরী, এ্যাডভোকেট আব্দুল আলীম, মো: শেকুল তালুকদার।

জেলা বিএনপির সহ সভাপতি মৌলভী ওয়ালী সিদ্দিকী, আলহাজ্ব এম এ মুকিত, যুগ্ম সাধারণ সম্পাদক মো: হেলু মিয়া, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান, প্রচার সম্পাদক মো. ইদ্রিছ আলী, সদর উপজেলা সাধারণ সম্পাদক মো: ফখরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ¦ল, সাধারণ সম্পাদক এম এ মুহিত, নাজিরাবাদ ইউপি চেয়ারম্যান এনামুল হক রাজা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, মাজহারুল ইসলাম মহসীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জি এম মোক্তাদির রাজু, পিপলু আব্দুল হাই, জাসাসের জেলা সাধারণ সম্পাদক সরোয়ার মজুমদার ইমন, ফয়ছল আহমদ সহ পরিবারের সদস্যরা।

এছাড়া বিকেলে জেলা বিএনপির উদ্যোগে শহরের হযরত সৈয়দ শাহমোস্থফা (র:) দরগা জামে মসজিদে মিলাদ ও শিরণী বিতরণ করা হয়। সাইফুর রহমান মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ও উপজেলা বিএনপির উদ্যোগে বিভিন্ন ধর্মীয় স্থানে তার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ বৃক্ষের চারা রোপন করে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ।
দেশের অন্যতম অর্থমন্ত্রী যিনি একনাঘাড়ে ১২ বার সংসদে বেশ সফলতার সাথে বাজেট পেশ করেছেন। কর্মে তারঁ অনন্য গুণ তিনি উন্নয়নের যে স্বপ্ন দেখতেন তা বাস্তবায়নও করতেন। এটাই তার অবিচল আস্থা বিশ্বাস আর কাজের প্রতি নিখাঁদ আন্তরিকথা ও কর্তব্যকর্মে দ্বায়িত্বশীলতার নজির। নিজ জন্মস্থান মৌলভীবাজার সহ পুরো সিলেট বিভাগেই রয়েছে তার চোখ ধাধাঁনো উন্নয়নের চোঁয়া । উল্লেখ্য ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর মৌলভীবাজারের নিজ বাড়ী বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাম্মনবাড়িয়া জেলার ঢাকা-সিলেট মহা সড়কের খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় তিনি মৃত্যুবরন করেন ।