শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাঃ বিঃ সহঃ শিক্ষক রাবেয়া বেগমের বিদায় সংবর্ধনা

সেপ্টেম্বর ১০ ২০১৮, ০৮:০৫

ঝলক দত্ত : প্রধান শিক্ষক পদে পদোন্নতি পেয়ে বদলির আদেশপ্রাপ্ত শ্রীমঙ্গলের চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রাবেয়া বেগমের বিদায় সংবর্ধনা রবিবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১ ঘটিকার সময় চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্টিত হয়।

চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরপদারের সভাপতিত্বে ও শিক্ষক অনিতা দেব এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক প্রনবেশ চৌধুরী অন্তু। বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলাম তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলী, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মনোরমা দেবী, সহকারি উপজেলা শিক্ষা অফিসার জ্যোতিষ রঞ্জন দাশ। আরো উপস্থিত ছিলেন বিদায়ী শিক্ষক রাবেয়া বেগমের স্বামী মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মনসুর ইকবাল, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কল্যান দেব, সহকারি শিক্ষক সমিতির সভাপতি রহিমা বেগম, সাংবাদিক অজয় সিং, অভিভাবক গোলাম মোস্তফা প্রমুখ।

বিদ্যালয়ের শিক্ষক মিতালী দেবের পরিচালনায় চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে বিদায়ী অনুষ্ঠানে পুরানো সেই দিনের কথা গানটি পরিবেশন করা হয়। এ সময় বিদায়ী শিক্ষক রাবেয়া বেগমের চোখ ছিল অশ্রুস্বজল।

বিদায়ী শিক্ষক রাবেয়া বেগমের বিদায়ী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন প্রধান অতিথি মোঃ সাইফুল ইসলাম তালুকদার, মোহাম্মদ আলী, মনোরমা দেবী, জ্যোতিষ রঞ্জন দাশ, কল্যাণ দেব, রহিমা বেগম, বিদ্যালয়ের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিথী রানী পাল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরপদার বিদায়ী শিক্ষকের কর্মময় জীবনের স্মৃতি চারণ করে অশ্রুসিক্ত বক্তব্য রাখেন এবং বিদায়ী শিক্ষককে বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে একটি স্টিলের আলমারী ও ক্রেস্ট প্রদান করা হয়।

বিদায়ী শিক্ষক রাবেয়া বেগম চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মময় জীবনের কথা তুলে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন এবং সকলের কাছে ছোটখাটো ভুলত্রুটির জন্য ক্ষমা চান এবং ভবিষ্যতে সুন্দর জীবন যাপনের জন্য সকলের দোয়া কামনা করেন।

  •