মৌলভীবাজারে জাতীয় সমবায় দিবস-২০১৮ উদযাপন

নভেম্বর ২৫ ২০১৮, ১৩:৪৫

নিজস্ব প্রতিনিধি: জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসন, জেলা সমবায় কার্যালয় এবং সমবায়বৃন্দের যৌথ আয়োজনে মৌলভীবাজার জেলা প্রশাসনের কার্যালয় হতে এক বর্ণাঢ্য র‌্যালী জেলা শহরের বিভিন্ন সড়ক পরিদর্শণ করে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এসে শেষ হয়।
এরপর মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপ-সচিব ও মৌলভীবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আশরাফুর রহমানের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মৌলভীবাজার এর উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ রোকন উদ্দিন, আঞ্চলিক সমবায় ইনস্টিটিউট মৌলভীবাজার এর অধ্যক্ষ (উপ-নিবন্ধক) মোহাম্মদ দুলাল মিঞা। সমবায়ীদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিক মাল্টিপারপাস কো-অপারেটিব সোসাইটির সভাপতি সৈয়দ সাইফুর রহমান, দুর্বার মাল্টিপারপাস কো-অপারেটিব সোসাইটির সভাপতি রিংকু চক্রবর্তী, মৌলভীবাজার জেলা মেডিকেল ডিপ্লোমা ও প্যারা মেডিকেল চিকিৎসক সমবায় সমিতির সভাপতি মির্জা মাবুবুল আলম চৌধুরী প্রমুখ।


আলোচনায় সমবায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন সমবায় অধিদপ্তরের কিছু অসাধু কর্মকর্তাদের নির্লিপ্ততার কারণে মৌলভীবাজারের কেদ্রীয় সমবায় ব্যাংক ও এর নিজস্ব সম্পত্তি গুটি কয়েক ভূমি দস্যুদের দখলে। প্রশাসনের এ ব্যাপারের বলিষ্ট ভুমিকা রাখা উচিত।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সৈয়দ সাইফুর রহমান এবং গীতা পাঠ করেন মৌলভীবাজার সদর উপজেলা সমবায় অফিসের সহকারী পরিদর্শক দ্বীপেন্দ্র কুমার গোপ।


আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে সরাসরি সম্প্রচারিত জাতীয় সমবায় দিবসের কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়।

  •