৮ ডিসেম্বর মৌলভীবাজার মুক্ত দিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি প্রদান ও আলোচনা সভা

ডিসেম্বর ০৮ ২০১৮, ২৩:৫২

আবুল হায়দার তরিক : ৮ ডিসেম্বর, ১৯৭১ সালের এই দিনে বীর মুক্তিযোদ্ধারা মরন পণ লড়াই করে পাক হানাদার বাহিনীকে মৌলভীবাজার থেকে বিতারিত করে শত্রুমুক্ত করেছিল। ৩০ এপ্রিলের পর থেকে পাকিস্থান হানাদার বাহিনী ৭ ডিসেন্বর পর্যন্ত মৌলভীবাজারে হত্যা করেছিল অর্ধশতাধিক মুক্তি যোদ্ধাসহ অগনিত নীরিহ মানুষকে। শত শত নিরপরাধ মানুষকে হত্যা করেছিল দেশীয় রাজাকারদের সহায়তায় হানাদার বাহিনী।
১৯৭১ সালের হত্যাযজ্ঞের স্বীকার সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের আয়োজনে মৌলভীবাজার সৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়েছে। শনিবার (৮ই ডিসেম্বর) দৈনিক বাংলার দিন কার্যালয় থেকে জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসি ইকবাল আহমদের নেতৃত্বে র‍্যালী সৈয়দ মুজতবা আলী সড়ক পদক্ষিণ করে সৃতি স্তম্ভে এসে শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।
এসময় ফোরামের নেতৃত্বের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি মওসুফ এ চৌধুরী, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সেফুল, যুগ্ন সম্পাদক স. ই. সরকার জবলু, মাহমুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও দীপ্ত নিউজ ডট কম এর সম্পাদক দুরুদ আহমদ, দপ্তর সম্পাদক ও বাংলাদেশের খবরের প্রতিনিধি বেলাল তালুকদার, প্রচার সম্পাদক ও দৈনিক ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি আবুল হায়দার তরিক, সাপ্তাহিক অর্থকাল প্রতিনিধি শাহনেওয়াজ চৌধুরী সুমন, এই বাংলা প্রতিনিধি সুলতানুল ইসলাম, চৌধুরী মোঃ মেরাজ, বাংলার দিন প্রতিনিধি আলী আজাদসহ জেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ।


এর পর সন্ধ্যায় কোর্ট রোডস্থ বনফুল কমিউনিটি সেন্টারে ৮ ডিসেম্বর মৌলভীবাজার মুক্ত দিবস প্রতিপাদ্যের আলোকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসি ইকবাল আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সেফুল এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাওলানা মোফাজ্জল হোসেন মহিলা কলেজের অধ্যক্ষ ইকবাল হোসেন। সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন সহসভাপতি এম মছব্বির আলী, যুগ্ন সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান, সাংগঠনিক সম্পাদক দুরুদ আহমদ, দপ্তর সম্পাদক বেলাল তালুকদার, প্রকাশনা সম্পাদক প্রণীত দেবনাথ, কালেরকন্ঠ প্রতিনিধি শাকিল রশীদ, শাহনেওয়াজ চৌধুরী সুমন প্রমুখ।

  •