বাংলাদেশ গার্লস গাইড এসোসিয়েশন মৌলভীবাজার শাখার পেট্রোল লিডার প্রশিক্ষণ ও সনদ বিতরণ সম্পন্ন

ডিসেম্বর ২৮ ২০১৯, ২৩:২০

শাহনেওয়াজ চৌধুরী সুমন :  বাংলাদেশ গার্লস গাইড এসোসিয়েশন মৌলভীবাজার শাখা কর্তৃক ৩ দিনব্যাপী পেট্রোল লিডার প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২৮ ডিসেম্বর দুপুরে জেলা গার্লস গাইড হাউজে অনুষ্ঠিত হয় ।

গার্লস গাইড সদস্য সাদিয়া আক্তার এর কোরআন তেলাওয়াত ও পুষ্পিতার গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা হয় । রোকেয়া মাহবুব চৌধুরীর সভাপতিত্বে ও জেলা গার্লস গাইড এর সাধারণ সম্পাদক মাধুরী মজুমদারের সঞ্চালনায় উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শরিফুল ইসলাম । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেনিং কো-অর্ডিনেটর শাহাদাৎ হোসেন, প্রাক্তন গার্লস গাইড কমিশনার নুরজাহান সুয়ারা, দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি বেলাল তালুকদার‌ ও তরুণ মিডিয়া ব্যক্তিত্ব শাহনেওয়াজ চৌধুরী সুমন । এছাড়াও উপস্থিত ছিলেন সম্মানিত গার্লস গাইড শিক্ষকবৃন্দ এবং পাঁচটি বিদ্যালয় থেকে আগত প্রশিক্ষনার্থী গার্লস গাইড সদস্যরা ।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথিসহ সকল অতিথিরা প্রশিক্ষনার্থীদের তিনটি দলে ভাগ হয়ে দক্ষতা বৃদ্ধিমূলক কাজের অংশ হিসেবে রান্না করা খাবার পরিদর্শন এবং মধ্যাহ্নভোজের মাধ্যমে খাবার পরিবেশন মূল্যায়ন করেন ‌। এর পরপরই বর্ষীয়ান নারী নেত্রী, প্রাক্তন গার্ল গাইডস কমিশনার নূরজাহান সুয়ারা স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ কার্যক্রমের সূচনা হয় । তিনদিনের প্রশিক্ষণ অনুভূতি প্রকাশের লক্ষ্যে প্রশিক্ষনার্থী গার্লস গাইড সদস্যদের পক্ষ থেকে অনুভূতি প্রকাশ করেন ফারজানা আনজুম । প্রধান অতিথির বক্তব্যের পরপরই প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ সম্পন্ন হয় এবং সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় । সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক কবিতা আবৃত্তি, নৃত্য ও সমবেত কণ্ঠে দেশাত্মবোধক গান পরিবেশন করা হয় । উক্ত আয়োজনে সভাপতির বক্তব্যের পূর্বে অতিথিদেরকে গার্লস গাইডের স্কার্ফ পরিয়ে দেয়া হয় এবং উপদেষ্টা হিসেবে বরণ করে নেয়া হয় । পরে উক্ত আয়োজনে সভাপতি রোকিয়া মাহবুবের সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্তি ঘটে ।

  •