বড়লেখায় করোনাভাইরাস প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের বাড়িতে গিয়ে ত্রাণ বিতরণ

মার্চ ২৮ ২০২০, ২৩:২১

মস্তফা উদ্দিন,বড়লেখাঃ মৌলভী বাজারের বড়লেখা উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করছেন উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

২৮ মার্চ শনিবার সকাল থেকে নিরাপদ দূরত্ব বজায় রেখে দরিদ্র কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌছে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও দুই কেজি ডাল। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত বরাদ্ধ হতে এ কার্যক্রমের আওতায় উপজেলার ৭শত খেটে খাওয়া, দিনমজুর, ও অসহায় মানুষদের বাড়িতে এসব খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তর সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত বরাদ্ধ হতে বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌর এলাকার ৭শ পরিবারের মাঝে এ সহায়তা দেয়া হচ্ছে।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান জানান–প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী করোনাভাইরাসের কারণে কর্মহীন কোনো মানুষ না খেয়ে থাকবে না। সে লক্ষ্যে প্রথম ধাপে উপজেলার দশটি ইউনিয়ন ও একটি পৌর এলাকার ৭শত কর্মহীন পরিবারের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে অন্যদের মাঝেও বিতরণ করা হবে।

  •