মৌলভীবাজরে ছুটির দিনেও ভোক্তা-অধিকারের অভিযান এবং অনিয়মের দায়ে জরিমানা

সেপ্টেম্বর ২৪ ২০২১, ১৬:০৩

জিতু তালুকদার: মৌলভীবাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ ফোর্স এর সহযোগিতায় ২৪ সেপ্টেম্বর (শুক্রবার) মৌলভীবাজার সদর উপজেলার পশ্চিমবাজার, বেরীরচর রোড, কুদরত উল্লা রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব সামগ্রীর প্রতিষ্টান, মাছ মাংসের দোকান, ফার্মেসী দোকানসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে ওজনে কম দেওয়া, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করা, মুরগির বর্জ্য সঠিকভাবে সংরক্ষণ না করে পরিবেশ দূষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে পশ্চিমবাজারে অবস্থিত রুহুল আমিনের মাছের দোকানকে ১ হাজার টাকা, সামিয়া পোল্ট্রি হাউজকে ১ হাজার টাকা, জলিলের মুরগির দোকানকে ২ হাজার টাকা, আব্দুল মালিক খান ষ্টোরকে ৩ হাজার টাকা, বেরীরচর রোডে অবস্থিত সেলিম পোল্ট্রি হাউজকে ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
এঅভিযানে মোট ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। মাছ মাংসসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্য সঠিক ওজনে এবং ন্যায্য দামে বিক্রয় করার জন্য নিদের্শনা দেওয়া হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন বলেন, বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

  •