• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে ছুটির দিনে ভোক্তা-অধিকার অনিয়মের দায়ে হাট বাজার-২ সহ ৩ প্রতিষ্টানকে জরিমানা

admin
প্রকাশিত অক্টোবর ২, ২০২১
মৌলভীবাজারে ছুটির দিনে ভোক্তা-অধিকার অনিয়মের দায়ে হাট বাজার-২ সহ ৩ প্রতিষ্টানকে জরিমানা

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে ও জেলা গোয়েন্দা পুলিশ ফোর্স এর সহযোগিতায় ২ অক্টোবর (শনিবার ) মৌলভীবাজার সদর উপজেলার পশ্চিমবাজার, কোর্ট রোড, পুরাতন হাসপাতাল রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ, মাংসের দোকান, ফার্মেসী দোকানসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
উক্ত তদারকি অভিযানে ওজনে কম দেওয়া, ওজন পরিমাপক যন্ত্র ডিজিটাল মিটারে কারচুপি করে ওজন কম বেশি করে রাখা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, মূল্য তালিকা না রাখা এই সকল অপরাধে পশ্চিমবাজারে অবস্থিত শাহ আলম মিট হাউজকে ২ হাজার টাকা, হৃদয় পোল্ট্রি সেইল সেন্টারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পণ্যের মোড়কের গাঁয়ে নিজেরা দাম লেখা, খাদ্য পণ্যে গাঁয়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ তারিখে গরমিল থাকার জন্য কোর্ট রোডে অবস্থিত হাট বাজার-২ কে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়, এবং উক্ত জরিমানা তাৎক্ষণিক আদায় করা হয়।

উক্ত অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৯ হাজার টাকা জরিমানা ও তাৎক্ষণিক আদায় করা হয়। মাছ মাংসসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্য সঠিক ওজনে এবং ন্যায্য দামে বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের নিদের্শনা দেওয়া হয়। এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন বলেন নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম প্রতিদিন চলমান থাকবে।