ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম মৌলভীবাজার কর্তৃক অনুষ্ঠিত হলো সামাজিক সচেতনতামূলক ভার্চুয়াল আলোচনা সভা

অক্টোবর ২৩ ২০২১, ০৩:৫৪

শাহনেওয়াজ চৌধুরী সুমন  : সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম মৌলভীবাজার কর্তৃক অনুষ্ঠিত হলো ভার্চুয়াল আলোচনা সভা ।

২১ অক্টোবর বৃহস্পতিবার বিকেল তিন ঘটিকায় এহসানা চৌধুরী চায়না ও মীর ইউছুফ আলী’র যৌথ সঞ্চালনায় এবং ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম মৌলভীবাজার এর সভাপতি নজরুল ইসলাম মুহিবের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান । এছাড়াও বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুর রাজ্জাক ও জেলা সমাজসেবার উপ-পরিচালক রাশেদুজ্জামান চৌধুরী । এছাড়াও উক্ত ভার্চুয়াল আলোচনা সভায় যুক্ত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদ, প্লাটফর্ম ফর ডায়লগ এর কর্মকর্তা মোঃ আলমগীর মিয়া ও আকলিমা চৌধুরী । অন্যান্যদের মধ্যে জেলার বিভিন্ন সংবাদকর্মী, নারী উদ্যোক্তা, সমাজকর্মী, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী,ব্যাংকার, সংস্কৃতিকর্মীসহ নানা শ্রেণী পেশার প্রায় অর্ধশতাধিক সচেতন ব্যক্তিবর্গ ও ডিপিএফ মৌলভীবাজার এর সদস্যবৃন্দ এই ভার্চুয়াল আলোচনা সভায় যুক্ত ছিলেন ।

পি ফর ডি এর নির্মিত বিভিন্ন সচেতনতামূলক তথ্যচিত্র প্রদর্শন ও মুক্ত প্রশ্ন উত্তরের মাধ্যমে ভার্চুয়াল আলোচনা সভায় যুক্ত সবাইকে তথ্য অধিকার আইন ও সরকার প্রদত্ত বিভিন্ন নাগরিক সুযোগ-সুবিধা উপস্থাপন করা হয় । এছাড়াও তথ্যচিত্র প্রদর্শনী ফাঁকে ফাঁকে জেলার উদীয়মান সঙ্গীত শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় বিভিন্ন বরেণ্য শিল্পীদের গান । গানগুলো পরিবেশন করেন দেবজানি রায়, বাপন কান্তি পাল, আখি পালিত, মৌমিতা সিনহা, উপমা ঊর্বশীসহ কয়েকজন উদীয়মান সংগীতশিল্পী ।

উল্লেখ্য ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে বাংলাদেশ মন্ত্রিপরিষদ বিভাগের অংশীদারিত্বে প্লাটফর্ম ফর ডায়লগ প্রকল্পের অধীনে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম মৌলভীবাজারের উদ্যোগে ‘এওয়ারনেস ফর ট্রানস্পরেন্সি অন্ড একাউন্টাবিলিটি’ উক্তিটি কে সামনে রেখে সচেতনতা বৃদ্ধি শীর্ষক এই ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

  •