• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারের প্রবীণ চিকিৎসক ডা: আব্দুর নুর এর জানাযা সম্পন্ন

admin
প্রকাশিত অক্টোবর ২৩, ২০২১
মৌলভীবাজারের প্রবীণ চিকিৎসক ডা: আব্দুর নুর এর জানাযা সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি :  মৌলভীবাজার জেলা জামায়াতের সাবেক নায়েবে আমীর, বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবক ডা. আব্দুন নুর এর জানাযা সম্পন্ন হয়েছে ।

২২ অক্টোবর, শুক্রবার, সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে শহরের সৈয়দ শাহ মোস্তফা কলেজ রোডস্থ নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে ডা. আব্দুন নুর ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

২৩ অক্টোবর শনিবার সকাল ১০ঘটিকায় মৌলভীবাজার টাউন ঈদগাহ ময়দানে মরহুমের প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. মোঃ শফিকুর রহমান। জানাযার পূর্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ফজলুর রহমান,জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট অঞ্চল পরিচালক এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, ঢাকা মহানগরী উত্তরের আমীর মাওলানা সেলিম উদ্দিন, সিলেট উত্তর জেলা আমীর হাফেজ মাওলানা আনোয়ার হোসাইন খান , মৌলভীবাজার জেলা আমীর মো. আব্দুল মান্নান, সাবেক জেলা আমীর দেওয়ান সিরাজুল ইসলাম মতলিব, নায়েবে আমীর মাওলানা আব্দুর রহমান, সেক্রেটারি মো. শাহেদ আলী, সহকারি সেক্রেটারি মো. ইয়ামীর আলী ও মো. আলাউদ্দিন শাহ, টাউন দেওয়ানী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সৈয়দ মুহিত উদ্দিন ও ডাক্তার আব্দুন নুরের ভাতিজা মোঃ মোস্তফা।

জানাযা নামাজ পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে আমীরে জামায়াত ডা. মোঃ শফিকুর রহমান বলেন, “ডা. আব্দুন নুর আজীবন মানুষের কল্যাণে নিবেদিত ছিলেন। রাসূল (সা.) বলেছেন, মানুষের মধ্যে উত্তম সেই যে মানুষের কল্যাণে নিজেকে ব্যস্ত রাখে। আল্লাহ তায়ালা তার এই বান্দাকে নিয়ে গেছেন। আল্লাহ যেন রাজি ও খুশি অবস্থায় তার বান্দাকে কবুল করেন। এটা সঠিক যে তার কোন সন্তান নেই, তবে তিনি অসংখ্য রূহানি সন্তান রেখে গেছেন। আমি তার রূহানি সন্তানদের কাছে অনুরোধ করব যখনই আপনারা দোয়া করবেন তখন মরহুম আব্দুন নুর সাহেবের নাম যেন দোয়া থেকে বাদ না যায়। আমরা তার মৃত্যুর পরও এই নেক আমলকে স্মরণ করে কিছু করতে পারি আল্লাহ আমাদের সেই তাওফীক দিন, আমীন”।

মরহুম ডা. আব্দুন নুর মৌলভীবাজার টাউন দেওয়ানী জামে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি, মৌলভীবাজার ইসলামিক সোসাইটির সাবেক চেয়ারম্যান এবং অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। বর্ণাঢ্য জীবনের অধিকারী এই প্রবীণ চিকিৎসক আব্দুন নুর দম্পত্তি নি:সন্তান ছিলেন। তিনি আজীবন ইসলামী আন্দোলনের জন্য নিবেদিতপ্রাণ দায়িত্বশীল ছিলেন।

মরহম ডাঃ আব্দুন নুরের গ্রামের বাড়ী হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার সাতাউক গ্রামে। মরহুম আব্দুন নুরের দ্বিতীয় জানাযা হবিগঞ্জ পৌরসভার সাইস্তানগর জামে মসজিদ প্রাঙ্গণে দুপুর ২ টায় অনুষ্ঠিত হয়, পরে সেখানেই সাইস্তানগর কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়েছে।