• ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ৯ই রমজান, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে ভোক্তা-অধিকার কর্তৃক অভিযানে মামার বাড়ি রেষ্টুরেন্টসহ ৩ টি প্রতিষ্ঠানকে জরিমা

admin
প্রকাশিত ডিসেম্বর ৫, ২০২১
মৌলভীবাজারে ভোক্তা-অধিকার কর্তৃক অভিযানে মামার বাড়ি রেষ্টুরেন্টসহ ৩ টি প্রতিষ্ঠানকে জরিমা

মৌলভীবাজার প্রতিনিধি: নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের ম‚ল্য নিয়ন্ত্রণেী ও নিরাপদ খাদ্য নিশ্চতকরণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে এবং র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় ০৫ ডিসেম্বর (রবিবার) মৌলভীবাজার সদর উপজেলার কোর্ট রোড, সেন্ট্রাল রোড, এম সাইফুর রহমান রোড, চৌমুহনাসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতাম‚লক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, পোড়া তেল ব্যবহার করা, বিশুদ্ধ পানি সরবরাহ না করা, একই ফ্রিজে রান্না করা ও কাঁচা মাছ মাংস সহ খাদ্য পণ্য সংগ্রহ করা, রান্নাঘর স্যাঁতস্যাঁতে থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কোর্ট রোডে অবস্থিত মামার বাড়ি রেষ্টুরেন্টকে ২০ হাজার টাকা, এম সাইফুর রহমান রোডে অবস্থিত ভাই ভাই সুইটস এন্ড বিরিয়ানী হাউজকে ৫ হাজার টাকা, চৌমুহনাতে অবস্থিত পারুল মেডিকেল ষ্টোরকে ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

অদ্যকার অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৯ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এমন সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য ম‚ল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।