• ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে ভুয়া ফেসবুক আইডির বিরুদ্ধে যুক্তরাজ্য প্রবাসীর থানায় জিডি

admin
প্রকাশিত মে ৯, ২০২০
মৌলভীবাজারে ভুয়া ফেসবুক আইডির বিরুদ্ধে যুক্তরাজ্য প্রবাসীর থানায় জিডি

মৌলভীবাজার প্রতিনিধি: নাম পরিচয় বিহীন আইডি থেকে সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের ফতেপুর গ্রামের এক যুক্তরাজ্য প্রবাসীর বিরুদ্ধে ১০ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ তুলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। এ ঘটনায় ক্ষুব্ধ যুক্তরাজ্য প্রবাসী মুহিবুর রহমান মৌলভীবাজার মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। একই সাথে তিনি অজ্ঞাত পরিচয় আইডি ব্যবহারকারী মূলহোতাকে বের করে শাস্তির আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

জিডি সূত্রে জানা যায়, মৌলভীবাজার সদর উপজেলার ফতেপুর গ্রামের লেবু মিয়ার ছেলে লন্ডন প্রবাসী মো. মুহিবুর রহমান (৩৬) বিরুদ্ধে “সাধুহাটি সরকারবাজার” নামক আইডি থেকে ফেসবুকে টাকা আত্মসাতের অভিযোগসহ মানহানিকর বিভিন্ন তথ্য সম্বলিত স্ট্যাটাস দিয়ে সামাজিক ভাবে মারাত্মক হেয় প্রতিপন্ন করছে। আইডিতে উল্লেখ্য করা হয়েছে প্রবাসী মুহিবুর রহমান ১০০ হাজার পাউন্ড আত্মসাৎ। যা বাংলাদেশী টাকায় ১ কোটি টাকারও বেশী। উপজেলা চেয়ারম্যান বরাবর সম্প্রতি দুই ব্যক্তি পাওনাদার হিসেবে অভিযোগের কথা স্ট্যাটাসে উল্লেখ করা হয়েছে । এ ঘটনায় গত ৭ মে কোন ব্যক্তির নামবিহীন আইডির বিরুদ্ধে ৩২৬ নং জিডি করা হয় মডেল থানায়।

এ ব্যাপারে মুহিবুর রহমান বলেন, একটি কুচক্রীমহল জনকল্যাণধর্মী কার্যক্রমে বিরাগভাজন হয়ে ভিত্তিহীন কথায় আমাকে সামাজিক ভাবে হেয় করার জন্য এ ধরণের বিভ্রান্তি ছড়াচ্ছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দুষ্টচক্রের সমুচিত শাস্তি দাবি করছি।

মডেল থানা নিয়ন্ত্রিত শেরপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সাব্বির আহসান প্রবাসী কর্তৃক জিডির করার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।