• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

রাজনগরে ভোক্তা-অধিকার কর্তৃক তদারকি অভিযান ৪ টি প্রতিষ্ঠানকে জরিমানা

admin
প্রকাশিত সেপ্টেম্বর ২০, ২০২১
রাজনগরে ভোক্তা-অধিকার কর্তৃক তদারকি অভিযান ৪ টি প্রতিষ্ঠানকে জরিমানা

জিতু তালুকদার: মৌলভীবাজারের রাজনগর উপজেলায় ভোক্তা-অধিকার কর্তৃক তদারকি অভিযান ৪ টি প্রতিষ্ঠানকে জরিমানা।
বাজার গুলোতে নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে রাজনগর থানার পুলিশ ফোর্স এর সহযোগিতায় ২০ সেপ্টেম্বর (সোমবার ) মৌলভীবাজার রাজনগর উপজেলার মুন্সিবাজার, সিলেট রোড, মৌলভীবাজার রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীরর প্রতিষ্টান, মাছ মাংসের দোকান, ফার্মেসী দোকানসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

 

উক্ত তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য ও ঔষধ বিক্রয় করা, মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ ও তৈরি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মুন্সিবাজারে অবস্থিত সুমন হোটেলকে ১ হাজার ৫ শত টাকা, মেসার্স ফাইভ স্টার ফার্মেসীকে ২ হাজার টাকা, সিলেট রোডে অবস্থিত মৌমিতা ফার্মেসীকে ৫ শত টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত তালুকদার খাদ্য ভান্ডারকে ১ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এ অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এছাড়াও পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বনে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য এবং মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।