• ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

রাজনগর উপজেলায় ভোক্তা-অধিকার কর্তৃক অভিযানে ৬ টি প্রতিষ্ঠানকে জরিমানা

admin
প্রকাশিত ডিসেম্বর ৬, ২০২১
রাজনগর উপজেলায় ভোক্তা-অধিকার কর্তৃক অভিযানে ৬ টি প্রতিষ্ঠানকে জরিমানা

শামীমা শারমিন: নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে, নিরাপদ খাদ্য নিশ্চতকরণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় ০৬ ডিসেম্বর (সোমবার) মৌলভীবাজার রাজনগর উপজেলার কালার বাজার, কুসিয়ারা নদীর মুখ, রাজনগর রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, হোটেল-রেষ্টুরেন্ট, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রেখে অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে কুসিয়ারা নদীর মূখে অবস্থিত তান্নি ষ্টোরকে ২ হাজার টাকা, কালার বাজারে অবস্থিত সিফত এন্ড সন্সকে ৩ হাজার টাকা, শেখ পান্না ষ্টোরকে ৫ হাজার টাকা, জাকির সুইটসকে ১ হাজার ৫ শত টাকা, হাজী আসকর আলী এন্ড সন্স ভেরাইটিজ ষ্টোরকে ৪ হাজার টাকা, দিলু মিয়া ষ্টোরকে ১ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

আজকের অভিযানে মোট ৬ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৬ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন জানান নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।