খালেকের আসনের এমপি হলেন স্ত্রী নাহার

জুন ১৮ ২০১৮, ১১:৩৪

বাগেরহাট: বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন নাহার।

তিনি খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী। আব্দুল খালেক এমপি পদ ছেড়ে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ায় তার আসনে এ উপ-নির্বাচন দেওয়া হয়।

সোমবার (৪ জুন) বিকেলে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার আনুষ্ঠানিকভাবে হাবিবুন নাহারকে এমপি হিসেবে বিজয়ী ঘোষণা করেন। হাবিবুন নাহার এ নিয়ে দ্বিতীয়বারের মতো বাগেরহাট-৩ (মোংলা-রামপাল) এমপি নির্বাচিত হলেন।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার বলেন, বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হাবিবুন নাহারের কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এ আসন থেকে নির্বাচন করতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চিত্রনায়ক ও ব্যবসায়ী মো. শাকিল আহসান ওরফে শাকিল খান মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। কিন্তু পরে তিনি আর তা জমা না দেওয়ায় একক প্রার্থী হন হাবিবুন নাহার।

তিনি আরও জানান, সরকারিভাবে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের জন্য প্রয়োজনীয় কাগজপত্র নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।

এর আগে এ আসনের এমপি ছিলেন তালুকদার আব্দুল খালেক। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার এমপি পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয় তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারকে। ২৬ জুন ভোটগ্রহণের কথা ছিল।

রামপাল-মোংলা এ দুই উপজেলা নিয়ে বাগেরহাট-৩ আসন। দুই উপজেলায় ১৭টি ইউনিয়ন রয়েছে। এতে মোট দু্ই লাখ ২৭ হাজার ৬৪৬ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১৪ হাজার ৪০৬ এবং নারী ভোটার এক লাখ ১৩ হাজার ২৪০ জন।

  •