• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

প্রথমবার জয়বঞ্চিত আর্জেন্টিনা, জার্মানি, ব্রাজিল!

admin
প্রকাশিত জুন ১৮, ২০১৮

তিন দলেরই রয়েছে বিশ্বকাপ ছোঁয়ার অভিজ্ঞতা। রয়েছে প্রতিপক্ষের রক্ষণভাগ ভেদ করে পরিকল্পনা ভেস্তে দেওয়ার সক্ষমতা। কিন্তু তাদের শুরুটা যে বড়ই বেমানান হয়ে গেলো। ২১তম বিশ্বকাপ আসরের শুরুটা অন্তত তাই জানান দিচ্ছে।

রাশিয়া বিশ্বকাপে এরইমধ্যে বিভিন্ন ‘অঘটনের’ মধ্যে আরেকটি আঘটন ঘটে গেছে। যা হলো, বিশ্বকাপের একক কোনো আসরে এবারই নিজেদের প্রথম ম্যাচে একসঙ্গে জয়বঞ্চিত হয়েছে আর্জেন্টিনা, জার্মানি ও ব্রাজিল। অর্থাৎ তিন দলের কেউই জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি।

আর্জেন্টিনা, ব্রাজিলের চেয়ে দুঃখটা বেশি জার্মানির। কারণ পয়েন্ট খোয়ালেও হারেনি তারা। যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিকে হার দিয়ে শুরু করতে হয়েছে বিশ্বকাপ মিশন। আবার জার্মানির এই হার বিশ্ব আসরে কনফাকাফ চ্যাম্পিয়ন কোনো দলের কাছে হারের প্রথম ঘটনা।

গত শনিবার (১৭ জুন) নবাগত আইসল্যান্ডের সঙ্গে নিজেদের প্রথম ম্যাচ ১-১ গোলে ড্র করে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর রোববার (১৮ জুন) মেক্সিকোর কাছে ১-০ গোলে হেরেই বসে চারবারে চ্যাম্পিয়ন জার্মানি। দিনের শেষ ম্যাচে সুইজারল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। যার মাধ্যমে প্রথমবার বিশ্বআসরে নিজেদের প্রথম ম্যাচে একসঙ্গে জয়বঞ্চিত থাকলো এবারের বিশ্বকাপপ্রত্যাশীরা।