• ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

admin
প্রকাশিত জুলাই ৭, ২০১৮

ষ্টাফ রিপোর্টার :  মৌলভীবাজারে ‘বাংলাদেশ অটোরিক্সা-অটোটেম্পু শ্রমিক ফেডারেশন (রেজি নং বি-১৯৯৮)’ এর ভূয়া/অবৈধ জেলা কমিটির সকল কার্যক্রম বন্ধে ব্যবস্থা গ্রহণের দাবীতে মানববন্ধন ও পুণরায় স্মারকলিপি প্রদান করেছে জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯)। আজ ৩ জুলাই মঙ্গলবার সকাল ১০টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সম্মুখস্থ রাজপথে বিশাল মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর পুণরায় স্মারকলিপি প্রদান করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়- জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯) এর নির্বাচন প্রক্রিয়ার শুরু থেকে আলীম উদ্দিন (হালিম), শিবলু আহমেদ, হারুনুর রশিদ, জামাল মিয়া, জগলু মিয়া, মিছলু মিয়া ও কাজল মিয়া গংরা নানা অপতৎপড়তা শুরু করে। শ্রমিক ইউনিয়ন কর্তৃক এ ব্যাপারে প্রথম থেকেই বিভাগীয় শ্রম দপ্তর চট্টগ্রাম, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন বরাবর একাধিকবার অভিযোগ, একাধিকবার সংবাদ সম্মেলন ও সর্বশেষ, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে উক্ত শ্রমিক ফেডারেশনের ভূয়া/অবৈধ জেলা কমিটির সকল কার্যক্রম বন্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে জেলা ও পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট দায়িত্বশীলদের সহৃদয় সহযোগীতা কামনা করেছিল। জেলার অপর ৫টি ট্রেড ইউনিয়নভূক্ত শ্রমিক সংগঠন- ১. বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ১২২৩) ২. ট্রাক-লরি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৪০৩) ৩. ওয়ার্কশপ শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৬৩৬) ৪. নির্মান শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৬৮) এবং ৫. হোটেল শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩০৫)-ও জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯) এর সাথে একাতœতা প্রকাশ পূর্বক উক্ত শ্রমিক ফেডারেশনের ভূয়া/অবৈধ জেলা কমিটির সকল কার্যক্রম বন্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছিল। এভাবেই অত্র শ্রমিক ইউনিয়ন একের পর এক, আবেদন-নিবেদন, অভিযোগ, সংবাদ সম্মেলন এবং স্মারকলিপি প্রদান সত্তেও, জেলা ও পুলিশ প্রশাসন অদ্যাবধি এ ব্যাপারে কোন ব্যবস্থা নেয়নি। ফলে, উক্ত ব্যক্তিদের অপতৎপড়তা অব্যাহত রয়েছে।
এমতাবস্থায়, বাধ্য হয়ে জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট- ২৩৫৯) এ মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর পুণরায় স্মারকলিপি প্রদান করে এবং একযোগে জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপির অনুলিপি প্রদান করা হয়। সেইসাথে, আগামী ১৫ দিনের মধ্যে উক্ত ফেডারেশনের ভূয়া/অবৈধ জেলা কমিটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা হলে, একযোগে সমগ্র জেলাব্যাপী অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিকরা কর্মবিরতি কর্মসূচী পালণে বাধ্য হবে বলেও স্মারকলিপিতে ঘোষণা দেয়া হয়।