• ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে খাসজমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত- ২ মহিলাসহ আহত- ৩০ গ্রেফতার- ৬

admin
প্রকাশিত জুলাই ১৫, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ মৌলভীবাজারের লামুয়া গ্রামে খাসজমি নিয়ে একই গ্রামের দু’পক্ষের সংঘর্ষে ঘটনাস্থলেই ২ জন নিহত ও ৩০ জন আহত হয়েছে। স্থানীয় লোকজন আহতদেরকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে আসে। এদের মধ্যে গুরুতর আহত ৮ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। খবর পেয়ে মৌলভীবাজার মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে প্রেরণ এবং ঘটনার সাথে জড়িত ৪ জনকে গ্রেফতার করেছে। পরে আরও ২ জনকে গ্রেফতার করা হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ সংবাদ পরিবেশনকালে পরিস্থিতি শান্ত রয়েছে।


ঘটনাটি ঘটেছে আজ ১৪ জুলাই শনিবার সকাল ১১টার দিকে মৌলভীবাজার সদর উপজেলার ১নং খলিলপুর ইউনিয়নস্থিত পূর্ব লামুয়া (পম্মদপুর) গ্রামের বড়হাওরে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে- দীর্ঘদিন ধরে পম্মদপুর গ্রামের তোতা মিয়া পক্ষ ও ফকির বাড়ি পক্ষের মধ্যে পতিত জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। আজ ১৪ জুলাই শনিবার সকালে লেবাস মিয়া ও মনর মিয়া নামে দু’পক্ষের দুজনের মধ্যে বাক-বিতন্ডার একপর্যায়ে দুজনের আহবানে দু’পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঘটনাস্থলে মুখোমুখী হলে সংঘষের্র সূত্রপাত হয়।

এসময় লাঠির আঘাতে আব্দুল মালিক (৫০) ও ছুরিকাঘাতে শফিকুর রহমান (২০) নামে দু’জন ঘটনাস্থলেই নিহত হলে, মুহুর্তের মধ্যেই সংঘর্ষ ব্যাপক আকার ধারণ করে। এসময় উভয়পক্ষের আরো লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে যোগ দিলে পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে। ভয়াবহ এ সংঘর্ষের ঘটনায় আউয়াল মিয়া (৩৪), রুমান মিয়া (২৭), রায়হান মিয়া (২৫), সুফি মিয়া (৬০), মহরুপ রহমান (৩০), রাজীব আহমদ (৩৩), আহতাব হোসেন (১৭), রেজিয়া বেগম (২৮), জমসেদ মিয়া (৫৫), ফখরুল ইসলাম (৪৬), ইমন মিয়া (৩০), তাহের মিয়া (৩৩), জয়নাল মিয়া (৪০), সুয়েব মিয়া (২৪), রুনা বেগম (১৭), হুছনা বেগম (৪০), ইকরা মিয়া (৪০), সেলিম মিয়া (২৭), রুহেনা বেগম (২৮), হালিমা বেগম (২৩), মিনহাজ মিয়া (৩৩), মহসীন মিয়া (২৮), উমেদ মিয়া (২৩), সুহেল মিয়া (৩৫), লিয়াকত মিয়া (৩০), মিনারা বেগম (৬০), মধুমালা (৬৭)-সহ ৩০ জন আহত হয়। খবর পেয়ে মৌলভীবাজার মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে নিহত দু’জনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে প্রেরণ এবং ঘটনার সাথে জড়িত ৪ জনকে গ্রেফতার করেছে। পরে আরও ২ জনকে গ্রেফতার করা হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল ও মৌলভীবাজার মডেল থানার ওসি সোহেল আহম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান,পরিস্থিতি এখন শান্ত রয়েছে।