শাহলিনা আক্তার লিজা মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা

অক্টোবর ০৭ ২০১৮, ২২:৩৮

আবুল হায়দার তরিকঃ মৌলভীবাজার জেলার কুলাউড়া শহরের লস্করপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শাহলিনা আক্তার লিজা। তিনি প্রাথমিক শিক্ষা পদক ২০১৮-এ জেলা পর্যায়ে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন।

একজন শিক্ষক বা শিক্ষিকার জীবন শিক্ষার্থীর কাছে খোলা বইয়ের মত। একজন শিক্ষক হচ্ছেন সেই ব্যাক্তি যার মধ্যে রয়েছে সৃজনশীলতা, পরামর্শক হওয়ার, শিক্ষা সহায়ক ব্যাক্তি, শিক্ষক নিজেই শিক্ষা সহায়ক সামগ্রীর উন্নয়ন সাধন করবেন, তার আচরণ হবে রোল মডেল, তিনি সমাজের দর্পণ, কারিকুলাম প্রস্তুতকারক ও মূল্যায়ণকারক, শিক্ষা সংগঠক এবং নির্দেশক ইত্যাদি গুণাবলী সম্পন্ন মানুষ।

২০০৯ সালের এপ্রিলে নছিরগঞ্জ সরকবরি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষিকা হিসেবে শাহলিনা আক্তার লিজা কর্মজীবন শুরু করেন। তিনি সততা, একনিষ্টতা, কর্মদক্ষতাসহ বিভিন্ন গুণাবলি সম্পন্ন একজন আদর্শ শিক্ষিকা। বর্তমান প্রজন্মকে আদর্শ মানুষ করে গড়ে তোলতে তিনি সৃষ্টিশীল ও নিরলস শ্রম দিচ্ছেন। বিলিয়ে দিচ্ছেন তারুণ্যের উচ্ছাসটুকু, মননশীল মেধাশক্তি।

তিনি কুলাউড়া জয়পাশা গ্রামের উপ-সহকারী কৃষি অফিসার (অবঃ)তৌফিক আহমদ ও মোছাঃ সুফিয়া আক্তারের একমাত্র মেয়ে এবং লংলা আধুনিক ডিগ্রী কলেজের রাষ্ট্র বিজ্ঞানের প্রভাষক সৈয়দ আতিকুজ্জাুমানের স্ত্রী।

  •