• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে সৃজনে উন্নয়নে বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলা

admin
প্রকাশিত অক্টোবর ৩০, ২০১৮

আবুল হায়দার তরিকঃ সৃজনে উন্নয়নে বাংলাদেশ এই প্রতিপাদ্যকে কে সামনে রেখে মৌলভীবাজার সদর উপজেলা প্রশাসন আয়োজনে দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলা ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার (৩০ অক্টোবর) উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামনের নেতৃত্বে সকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মনিরুজ্জামান এর সভাপতিত্বে ও রেডিও পল্লীকন্ঠের সিনিয়র স্টেশন ম্যানেজার মো: মেহেদি হাসানের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ফাতেমা তুজ জোহরা,পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো:জাকির হোসেন,ইউ,পি চেয়ারম্যান আবু ছুপিয়ান প্রমুখ।

দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলায় নাসিব মৌলভীবাজার, একটি বাড়ী একটি খামার, মহিলা অধিদপ্তর, কৃষি অধিদপ্তর, রংধনু সাত রং, একাটুনা ইউপি, ডিজিটাল সেন্টার, উপজেলা স্বাস্থ কমপ্লেক্স, যুবউন্নয়ন অধিদপ্তরসহ প্রায় ১৫ টি স্টল অংশগ্রহন করে।

মনোঞ্জ সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে পরিবেশন করা হয় লোক সংগীত। মৌলভীবাজারের স্থানীয় বাউল শিল্পীরা এতে অংশগ্রহণ করে সংঙ্গীত পরিবেশন করে, রেডিও পল্লী কন্ঠের শিল্পীরা, শিশু একাডেমী, শিল্পকলা একাডেমী, সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শির্ক্ষার্থীরা।