নেছার আহমদ মৌলভীবাজার-৩ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন

নভেম্বর ১১ ২০১৮, ২০:০৭

এস.এম.সাব্বির : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার-রাজনগর) আসনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ।
মৌলভীবাজার-৩ আসনে নৌকার কান্ডারি হতে চান জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ। মুজিবীয় আদর্শকে লালন করে স্কুল জীবন থেকে রাজনৈতিক পথচলা শুরু করেন। ১৯৭৭ সালের শেষের দিকে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি, ১৯৮৪ সালে জেলা যুবলীগের আহ্বায়ক, ১৯৮৯ সালে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, ১৯৯২ সালে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, ২০০৬ সালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সর্বশেষ ২০১৭ সালের ২৮ অক্টোবর সম্মেলনের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন,এছাড়া বিভিন্ন স্কুল, মাদ্রাসা, মসজিদ সভাপতির দায়িত্বও পালন করেন । দির্ঘদিন মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্হা ও মৌলভীবাজার জেলা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদকও ছিলেন তিনি।
দলের মনোনয়ন পেতে ইতিমধ্যে তিনি নেতাকর্মীদের নিয়ে মাঠে কাজ শুরুও করছেন। পাশাপাশি তার সমর্থকরাও শহরের বিভিন্ন পয়েন্টে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড, তোরণ ও পোস্টার লাগাতে দেখা যাচ্ছে। দিন গড়ানোর সঙ্গে সঙ্গে প্রচারণার মাত্রাও বাড়ছে। ইতিমধ্যে নেছার আহমদ দলীয় কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজার ও রাজনগর উপজেলার বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ ও মতবিনিময় করছেন। সততা ও নিষ্ঠাকে সামনে রেখে এলাকার উন্নয়নের জন্য কাজ করে জাচ্ছেন,বর্নাঢ্য জীবনে এ নেতা একজন ন্যায় বিচারক হিসেবে জেলা বাসির কাছে পরিচিত মুখ,বিভিন্ন সামাজিক কাজে সব সময় দেখা যায়।
রবিবার (১১ নভেম্বর) ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশের নতুন ভবনে আটটি বুথ থেকে আট বিভাগের প্রার্থীরা ফরম সংগ্রহ করছেন।
মৌলভীবাজার-৩ সংসদীয় আসনটি মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলা নিয়ে গঠিত। মৌলভীবাজার সদর উপজেলায় ১২টি ইউনিয়ন ও রাজনগর উপজেলায় ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত মৌলভীবাজার-৩ আসন। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৪৭ হাজার ৯০০ ভোট। তারমধ্যে নারী ভোটার ১ লাখ ৭৩ হাজার ৫০০ ভোট।
স্থানীয় ভোটারদের কাছে জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদের গ্রহনযোগ্যতাই বেশী বলে মনে করেন অনেকে। এদিকে রাজনগর উপজেলার বেশীরভাগ ইউপি চেয়ারম্যানসহ জেলা আওয়ামীলীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ নেছার আহমদের মনোনয়নের পক্ষে সভা-সমাবেশ ও করেছেন। তাদের মতে নেছার আহমদ একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। নেতা-কর্মীদের যেকোন সমস্যায় তাকে কাছে পাওয়া যায়। তাদের মতে নির্বাচনে নেছার আহমদ নৌকার কান্ডারী হলে মৌলভীবাজার ও রাজনগরের এ আসনে আওয়ামী লীগের বিজয় সু-নিশ্চিত। এদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি,নেছার আহমদ মনোনয়ন পাওয়ার জন্য জোরালো কাজ করে যাচ্ছেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে নেছার আহমদের । যদি নির্বাচিত হন , তাহলে এলাকার ব্যাপক উন্নয়ন করবেন এ আশায় মৌলভীবাজার বাসী।

  •