• ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

শাহাব উদ্দিনের মন্ত্রী হওয়ার খবরে বড়লেখায় আনন্দ-উল্লাস

admin
প্রকাশিত জানুয়ারি ৮, ২০১৯
শাহাব উদ্দিনের মন্ত্রী হওয়ার খবরে বড়লেখায় আনন্দ-উল্লাস

এহসান আহমদ: মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের সাংসদ মো. শাহাব উদ্দিন বন ও পরিবেশ মন্ত্রীর দায়িত্ব পেয়ে শপথ গ্রহণ করেন । রোববার দুপুরে মন্ত্রীপরিষদ থেকে মুঠোফোনে তাঁকে এ তথ্য জানানো হয়েছে। সোমবার বঙ্গভবনে তিনি শপথগ্রহণ করেন।
এদিকে শাহাব উদ্দিন পূর্ণ মন্ত্রী হওয়ার খবরে তাঁর নির্বাচনী এলাকার মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে। রোববার (০৬ জানুয়ারি) দুপুরে দলের নেতা-কর্মী দক্ষিণবাজার এলাকায় মিষ্টি বিতরণ করেন। এরপর পৌরশহরে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে। এছাড়া বড়লেখা ও জুড়ী উপজেলার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ ও মিছিল করার খবর পাওয়া গেছে।
২০০৮ সালের নবম ও ২০১৪ সালের দশম জাতীয় সংসদে নির্বাচিত হয়ে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তৃণমূল পর্যায় থেকে দাবি ওঠে তাঁকে মন্ত্রী করার। এলাকার মানুষের প্রতি সম্মান দেখিয়ে প্রতিমন্ত্রীর পদমর্যাদায় শাহাব উদ্দিনকে হুইপ করেন প্রধানমন্ত্রী। এবার নির্বাচনের প্রচারণায় পাশ করলেই পূর্ণ মন্ত্রী এমনটি গুরুত্বের সাথে স্থান পায়।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আবুল ইমাম কামরান চৌধুরী বলেন, ‘শাহাব উদ্দিনকে মন্ত্রী হিসেবে নিয়োগ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বড়লেখা ও জুড়ী উপজেলাবাসীর পক্ষ থেকে অভিনন্দন। আমরা কৃতজ্ঞ।’
এক প্রতিক্রিয়ায় শাহাব উদ্দিন এমপি জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও তাঁর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘এ পাওয়া আমার একার নয়, বড়লেখা-জুড়ীবাসী তথা মৌলভীবাজারবাসীর। তিনি তাঁর ওপর অর্পিত দায়িত্ব পালনে সকলের সহযোগিতা কামনা করেন।’
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসন থেকে আওয়ামী লীগ প্রাথী মো. শাহাব উদ্দিন নৌকা প্রতীকে ১ লাখ ৪৩ হাজার ৬৭৬ ভোট পেয়ে জয়ী হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি প্রাথী নাসির উদ্দিন মিঠু ধানের শীষ প্রতীকে পান ৬৫ হাজার ৮১৪ ভোট। এছাড়া তিনি ২০১৪, ২০০৮ ও ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন।