মৌলভীবাজারে ভারত-বাংলাদেশ সংঙ্গীত উৎসব সম্পন্ন

মার্চ ০৪ ২০১৯, ১৯:০৯

নিজস্ব প্রতিবেদক : মৌলভীবাজারে ভারত-বাংলাদেশ সংগীত উৎসবে গানে গানে মেতে উঠেছিল উৎসব প্রাঙ্গণ। গত ২৩শে ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় সংলগ্ন শহীদমিনার প্রাঙ্গণে যৌথভাবে উৎসবের  আয়োজন করে বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার এবং বাংলাদেশ ফোকলোর কালচার কনজারভশনে কমিটি মৌলভীবাজার। উৎসবের উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ নেছার আহমদ। এ উপলক্ষে আলোচনা সভায় সভাপতত্বি করেন বাংলা্দেশ ফোকলোর কালচার কনজারভশনে কমিটিমৌলভীবাজারের সভাপতি অমলেন্দু কুমার দাস। বাংলাদেশ ফোকলোর কালচার কনজারভেশন কমিটির সদস্য জিনাথ সুলতানা ও রোকশানা আক্তারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার মি. র্আদশ সোয়াইকা। বিশেষ অতিথি ছিলেন বাংলা্দেশের সহকারী হাইকমিশনার এল কৃর্ষ্ণমূর্তি,সিলেটের ডি আই জি কামরুল আহসান, স্থানীয় সরকার মৌলভীবাজারের উপপরিচালক মোহাম্মদ রোকন উদ্দিন, মৌলভীবাজারের অতিরিক্ত  পুলিশ সুপার মো. আনোয়ারুল হক, জেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, ও মৌলভীবাজার চেম্বার  অব র্কমাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি আবু সুফিয়ান।


এছাড়াও অনুষ্ঠানে জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, পু্লিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, মেয়র মো: ফজলুর রহমান, দি মৌলভীবাজার চেম্বার অব র্কমাস এন্ড ইন্ডাস্ট্রিজ সভাপতি কামাল হোসন, ভারতীয় দুইজন সমাজসেবক জনাব সূয কান্ত সরকার এবং অমিত কুমার দে ভারতের শিল্পী মঞ্জুশ্রী দাস ও বিধান লস্কর এবং বাংলাদেশের লাভলী দেবকে সম্মাননা প্রদান করা হয়।
বাংলাদশে লোকজ সংস্কৃতি রক্ষা কমিটি মৌলভীবাজার এর পক্ষ থেকে ড. নিপা চৌধুরী (পরিচালক,ইন্দিরাগান্ধী ক্যালচারালসেন্টার, ঢাকা) কে সম্মাননা প্রদান সহ বাংলাদশে লোকজ সংস্কৃতি রক্ষা কমিটি মৌলভীবাজার এর সভাপতি জনাব অমলেন্দু কুমার দাশ কে সম্মাননা ও সনদপত্র প্রদান করনে ভারতীয় হাই কমিশন, ঢাকা। সভাশেষে শিল্পীরা দুই দেশের দেশাত্ববোধক ও ফোক  গান গেয়ে দর্শকদের আনন্দ দেন।

  •