পুলিশ অ্যাসল্ট মামলায় সাংবাদিক মস্তফা উদ্দিনকে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

অক্টোবর ১০ ২০১৯, ১৮:৪৯

নিজস্ব প্রতিনিধি: মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সদস্য এবং দৈনিক সোনালী খবর পত্রিকা ও অনলাইন নিউজপোর্টাল প্রিয়সিলেট ২৪ ডটকমের বড়লেখা প্রতিনিধি মস্তফা উদ্দিনকে রহস্যজনকভাবে পুলিশ অ্যাসল্ট মামলায় আসামী করার কারণে ১০ই অক্টোবর বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় মৌলভীবাজার চৌমুহনা চত্ত্বরে প্রতিবাদ সভা ও মানববন্ধন পালন করে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব। পরে জেলা পুলিশ সুপারের কাছে সংগঠনের নেতৃবৃন্দ স্মারকলিপি প্রদান করে। মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি জিতু তালুকদারের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক হুমায়ুন রহমান বাপ্পির সঞ্চালনায় বক্তব্য রাখেন অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্টাতা ও উপদেষ্টা, সিনিয়র সাংবাদিক শ ই সরকার জবলু, অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মোঃ তাজুদুর রহমান, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি বেলাল তালুকদার,কমলকুড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, দি এশিয়ান এইজের কমলগঞ্জ প্রতিনিধি মোনায়েম খান, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরাম মৌলভীবাজার শাখার সাধারণ সম্পাদক এম এ সামাদ, দৈনিক সোনালিকন্ঠের স্টাফ রিপোর্টার মইনুদ্দিন, ওপেন আই ডট কমের বার্তা সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী সুমন, দৈনিক খোলা চিঠির স্টাফ রিপোর্টার রোমান আহমদ,অনলাইন প্রেসক্লাবের প্রশিক্ষণবিষয়ক সম্পাদক নাজমুল বারী সুহেল, সিলেট ভয়েজের স্টাফ রিপোর্টার এনামুল আলম প্রমুখ।
বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালণ করতে যাওয়া কোন সাংবাদিক, পুলিশ অ্যাসল্ট মামলার আসামী হয়ে হাজতবাসের ঘটনা শুধু দুঃখজনকই নয়, নিঃসন্দেহে ন্যাক্কারজনকও বটে। তাই, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব সাংবাদিক মস্তফা উদ্দিনকে পুলিশ অ্যাসল্ট মামলায় আসামী করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
উল্লেখ্য যে, গত ১০ আগস্ট ২০১৯ইং শনিবার বড়লেখা উপজেলার দাসেরবাজার এলাকার কুলাউড়া-চান্দগ্রাম মেইন রোডে সংঘটিত সুড়িকান্দি ও লঘাটি গ্রামবাসীর মধ্যকার সংঘর্ষের ঘটনায় বড়লেখা থানার এসআই সুব্রত কুমার দাস মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সদস্য এবং দৈনিক সোনালী খবর পত্রিকা ও অনলাইন নিউজপোর্টাল প্রিয়সিলেট ২৪ ডটকমের বড়লেখা উপজেলা প্রতিনিধি সাংবাদিক মস্তফা উদ্দিনকে রহস্যজনকভাবে পুলিশ অ্যাসল্ট মামলায় আসামী করেন। বড়লেখা থানায় পুলিশ অ্যাসল্ট মামলা নং-১১, জিআর- ১৬৯। এরই প্রেক্ষিত্রে তিনি গত ০৩ অক্টোবর আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত তা নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন। সেইথেকে অদ্যাবধি তিনি জেলহাজতে রয়েছেন।

  •