সৈয়দ সোহেল আহমদ কে সংবর্ধনা প্রদান ও টিউবওয়েল বিতরণ

অক্টোবর ১৬ ২০১৯, ১৬:৫২

নিজস্ব প্রতিনিধি ‌:  এলাকার দুস্থ অসহায়দের পাশে দাঁড়ানো ও শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সৈয়দ আব্দুর রহমান এন্ড সুফিয়া ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ সোহেল আহমদকে এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয় । অন্যান্য সময়ে বিভিন্ন সহযোগিতার পাশাপাশি এবারও তিনি বিশুদ্ধ পানীয় ব্যবস্থার লক্ষ্যে দরিদ্র পরিবারের মধ্যে আটটি টিউবওয়েল বিতরণ করলেন ।

গত ১৫ অক্টোবর রোজ মঙ্গলবার, কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউপির আহমদ নগর দাখিল মাদ্রাসায় এলাকাবাসীর পক্ষ থেকে আয়োজন করা হয় ব্রিটেন প্রবাসী, কমিউনিটি নেতা, সমাজসেবক ও লন্ডনস্থ এইচএসবিসি ব্যাংক কর্মকর্তা সৈয়দ সোহেল আহমদকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের । তিনি এই এলাকারই দরগাহপুর গ্রামের সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমানের জ্যেষ্ঠ সন্তান । পিতা-মাতার আত্মার শান্তির উদ্দেশ্যে উনাদের নামেই গঠন করেছেন ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট । সৈয়দ আব্দুর রহমান এন্ড সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট 2004 সাল থেকে এ পর্যন্ত প্রায় এক যুগেরও বেশি সময় ধরে শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান, পাঠাগার স্থাপন, শীতকালীন শীতবস্ত্র বিতরণ, প্রতি বছর রমজান মাসে অসহায়-দুস্থদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ ও বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে । তাই এলাকাবাসীর পক্ষ থেকে আয়োজন করা হয় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানটির । সাংবাদিক মিজানুর রহমান মিস্টারের সঞ্চালনায় ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি বদরুজ্জামান চৌধুরী জহিরের সভাপতিত্ত্বে উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও মুক্তিযুদ্ধের সংগঠক, অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব আব্দুর নূর মাস্টার । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, সিলেটস্থ মৌলভীবাজার সমিতির সেক্রেটারি জেনারেল কমরেড সিকন্দর আলী, মাদ্রাসা সুপার কাজী আলম চৌধুরী ও মাদ্রাসা শিক্ষক আব্দুর রহমান, সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্টের বিশেষ প্রতিনিধি শাহনেওয়াজ চৌধুরী সুমন । এছাড়াও উপস্থিত ছিলেন মাদ্রাসা শিক্ষক আব্দুর রহমান, রাধা গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু নিখিল নাথ,ইউপি সদস্য রিপন ইসলাম ময়নুল, জয় বাংলা পরিষদের সভাপতি জনাব মিজান আনসারী, সাধারন সম্পাদক হাবিবুল ইসলাম ইমন ,জনকল্যান যুব সংঘের দাতা সদস্য মো:আল আমিন, এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ ও মাদ্রাসা ছাত্র ছাত্রী বৃন্দ ।

এ সময় সংবর্ধিত ব্যক্তি সৈয়দ সোহেল আহমদ নিজ এলাকার দরিদ্র পরিবারের মধ্যে 6 টি টিউব অয়েল ও সদর উপজেলায় আরো দুটি টিউবলসহ মোট র টিউবওয়েল বিতরণ করেন । দোয়া মাহফিলের মাধ্যমে আয়োজনটিকে সম্পন্ন হয় ।

এর পূর্বে রাধা গোবিন্দপুর এলাকা পরিদর্শন উপলক্ষে এলাকার আব্দুর নূর-নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকেও সৈয়দ সোহেল আহমদকে সংবর্ধনা প্রদান করা হয় ‌ । বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব আবদুর নূর মাস্টার সাহেবের সভাপতিত্বে সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটস্থ মৌলভীবাজার সমিতির সাধারন সম্পাদক ও ওয়ার্কাসপার্টির কেন্দ্রীয় নেতা, কমরেড সিকন্দার আলী। বিদ্যালয়ের শিক্ষানুরাগী সদস্য কমলগঞ্জ উপজেলা সিপিবির সাধারন সম্পাদক জনাব সাইফুর রহমান। রাধাগোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয়টির ভূমি দাতা সদস্য জনাব নিখিল কান্তি দেব নাথ ,২নং পতনউষার ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউ/পি সদস্য জনাব রিপন ইসলাম ময়নুল। আব্দুর নুর নুরজাহান চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব সজীব দেব নাথ ও সহকারি শিক্ষক বৃন্দ।

জনাব সৈয়দ সোহেল আহমদ এসময় বিদ্যালয়ে একটি নলকূপ প্রদান করেন এবং এই বিদ্যালয়ের উন্নয়নে সব সময় পাশে থাকবেন বলেও আশ্বাস প্রদান করেন । পরে নির্মাণাধীন বিদ্যালয় ভবনটি পরিদর্শন করেন তারা ।

  •