• ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দ্যোগে গ্রামকে শহরে রূপান্তর করা হবে: পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান

admin
প্রকাশিত ডিসেম্বর ১, ২০১৯
মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দ্যোগে গ্রামকে শহরে রূপান্তর করা হবে: পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান

 কাইয়ুম সুলতানঃ পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দ্যোগে গ্রামকে শহরে রূপান্তর করা হবে। বাংলাদেশের প্রতিটি জেলায় উচ্চশিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়, কারিগরি শিক্ষালয় ও মেডিকেল কলেজ স্থাপন করা হবে। এরই অংশ হিসেবে মৌলভীবাজারে যত দ্রুত সম্ভব মেডিকেল কলেজ স্থাপন করার উদ্দ্যোগ নেওয়া হবে। ৩০ নভেম্বর শনিবার বিকাল ৩ ঘটিকায় মৌলভীবাজার পৌরসভার উদ্দ্যোগে প্রবীণাঙ্গন এর শুভ উদ্ভোধন উপলক্ষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথাগুলো বলেন।

পৌরমেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মল্লিকা দে, পুলিশ সুপার ফারুক আহমেদ,জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মিসবাহুর রহমান, সিভিল সার্জন শাহজান কবীর চৌধুরী ।

এছাড়া বক্তব্য রাখেন প্রবীণ আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন, প্রবীণ নাগরিক প্রমুত রঞ্জন পাল, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ এস এম আজাদুর রহমান, ডাঃ নাজনীন আখতার, সালেহ এলাহী কুটি প্রমুখ।

প্রধান অতিথি আরোও বলেন, এখানকার (প্রবীণাঙ্গন) যে সুবিধা অনেকটা ভালো উদ্যোগ। শহরের বেরী লেইককে হাতিরঝিলের আদলে করার জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে একটি আবেদন জমা দেওয়ার জন্য তিনি বলেন।

সুধী সমাবেশের শুরুতে মন্ত্রী পৌর প্রবীণাঙ্গন ফিতা কেটে উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার সকল কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, আইনশূংখলা বাহিনীর সদস্য, জেলার প্রবীণ নাগরিক, আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

এর আগে মন্ত্রী মৌলভীবাজার সরকারি কলেজে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও গুজব বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।