• ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে চুরি,ডাকাতি,মাদক রোধে জনসচেতনতামূলক মতবিনিময় সভা

admin
প্রকাশিত ডিসেম্বর ৯, ২০১৯
মৌলভীবাজারে চুরি,ডাকাতি,মাদক রোধে জনসচেতনতামূলক মতবিনিময় সভা

মোঃ তাজুদুর রহমান: পুলিশই জনতা, জনতাই পুলিশ এই মূলমন্ত্রকে ধারণ করে মৌলভীবাজারের শেরপুর মুক্তিযোদ্ধা চত্বর এলাকায় অনুষ্ঠিত হয়েছে সম্প্রসারিত পুলিশিং বিট ও চুরি, ডাকাতি, মাদক নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক মতবিনিময় সভা।

শেরপুর এলাকার সচেতন নাগরিক সমাজের উদ্যোগে ৮ ডিসেম্বর রোববার সন্ধ্যায় এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু’র সভাপতিত্বে ও তাহির উদ্দিন মেম্বার এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জিয়াউর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য দেন, মডেল থানার ওসি আলমগীর হোসেন, শিক্ষাবিদ শাহাব উদ্দিন আহমদ, চেয়ারম্যান আব্দুল হক সেফুল, মডেল থানার ওসি (তদন্ত) পরিমল চন্দ্র দেব, ওসি (অপারেশন) হুমায়ূন কবীর, শেরপুর হাইওয়ে থানার ওসি মো. এরশাদুল হক ভূঁইয়া, শিক্ষক ও কবি আব্দুল্লাহ আল মামুন, সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি সাংবাদিক নূরুল ইসলাম, ইউপি আওয়ামীলীগ সহ সভাপতি আশরাফ আলী খান প্রমুখ।

বক্তব্য রাখেন, স্থানীয় মনুমুখ ইউপি আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মসুদ, খলিলপুর ইউপি আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আহমদ উদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, বিশিষ্ট ব্যবসায়ী এমদাদ হোসেন জুনু, প্রবীণ সমাজসেবক আবু মিয়া চৌধুরী, মেম্বার নজমূল ইসলাম, হাজী ইলিয়াছ আহমদ, আমির উদ্দিন, সুবেদ আলম, শেরপুর ফাঁড়ির ইনচার্জ সাব্বির আহসান,জাতীয় মানবাধিকার ইউনিট সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন, পরিবহন শ্রমিক নেতা জাহাঙ্গীর খান, ইউপি যুবলীগ সাধারণ সম্পাদক আরমান আলী প্রমুখ।

এ সময় বক্তারা বলেন অপরাধ প্রবণতা দূরীকরণে পুলিশের আইনী কার্যক্রম পরিচালনার পাশাপাশি সামাজিক সচেতনতা জরুরী। চুরি, ডাকাতি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধে পুলিশকে তথ্য সহযোগিতা করার আহবান জানান পুলিশ কর্মকর্তাবৃন্দ।

মাদকসেবী ও বিক্রেতাদের দৌরাত্ম রোধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতিকে অগ্রে স্থান দিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বক্তারা ইতিবাচক সাংবাদিকতার প্রতি গুরুত্ব আরোপ করেন।

অপরাধ রোধকল্পে স্থানীয় শেরপুরবাজার ও সরকারবাজার বাসস্ট্যান্ড এলাকাকে দ্রুততম সময়ের মধ্যে সিসি ক্যামেরার আওতাভূক্ত করার প্রত্যয় ব্যক্ত করে খলিলপুর ও মনুমুখ ইউপি চেয়ারম্যান।