• ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

শ্রম ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন বেগম মন্নুজান সুফিয়ান এমপি

admin
প্রকাশিত জানুয়ারি ৩, ২০২০
শ্রম ভবনে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করলেন বেগম মন্নুজান সুফিয়ান এমপি

নিজস্ব প্রতিবেদক: মুজিব বর্ষের প্রথম দিনে শ্রম ভবনে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, এমপি।

আজ বুধবার দুপুরে রাজধানীর বিজয়নগরের শ্রম ভবনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরে উক্ত কর্নার উদ্বোধন করা হয়। বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও আদর্শের উপর বই, ডকুমেন্টারি, ভিডিও-এর বিরাট সংগ্রহশালা তৈরি করা হয়েছে।

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, বর্তমান সরকার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ২০২৫ সালের মধ্যে আমরা পরিপূর্ণভাবে শিশু্শ্রম নিরসন করতে চাই। ২০৩০ সালের মধ্যে দেশের সকল শ্রমিকদের জন্য নিরাপদ ও শোভন কর্মক্ষেত্র নিশ্চিত করার মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করে ২০৪১ সালে আমরা বিশ্বে উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে চাই।

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন বলেই আজ আমরা মুক্ত এবং সবাই স্বাধীনতার সুফল ভোগ করছি। বঙ্গবন্ধুর আদর্শকে অন্তরে ধারণ করতে হবে এবং সে অনুযায়ী কাজ করতে হবে। বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা নিয়ে যদি তা আমাদের জীবনে কাজে লাগাতে পারি, তা হবে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা ও স্মরণ করার শ্রেষ্ঠ উপায়।

অনুষ্ঠানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায় বলেন, “বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে চর্চা করার লক্ষ্যে আমরা নানাবিধ কর্মসূচী হাতে নিয়েছি। এরই অংশ হিসেবে আজ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হলো। পর্যায়ক্রমে আমরা বছরব্যাপী অন্যান্য কার্যক্রমগুলো বাস্তবায়ন করবো।”

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মোঃ জয়নাল আবেদীন, যুগ্ম মহাপরিদর্শক (প্রশাসন ও উন্নয়ন) ডাঃ সৈয়দ আবুল এহসান, যুগ্ম মহাপরিদর্শক (সেইফটি) ফরিদ আহম্মেদ, যুগ্ম মহাপরিদর্শন (স্বাস্থ্য) ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, যুগ্ম মহাপরিদর্শক (সাধারণ) মো: শামসুল আলম খান প্রমুখ।