• ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

বড়লেখায় করোনাভাইরাস প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের বাড়িতে গিয়ে ত্রাণ বিতরণ

admin
প্রকাশিত মার্চ ২৮, ২০২০
বড়লেখায় করোনাভাইরাস প্রাদুর্ভাবে কর্মহীন মানুষের বাড়িতে গিয়ে ত্রাণ বিতরণ

মস্তফা উদ্দিন,বড়লেখাঃ মৌলভী বাজারের বড়লেখা উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করছেন উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

২৮ মার্চ শনিবার সকাল থেকে নিরাপদ দূরত্ব বজায় রেখে দরিদ্র কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য সামগ্রী পৌছে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও দুই কেজি ডাল। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত বরাদ্ধ হতে এ কার্যক্রমের আওতায় উপজেলার ৭শত খেটে খাওয়া, দিনমজুর, ও অসহায় মানুষদের বাড়িতে এসব খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তর সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে প্রাপ্ত বরাদ্ধ হতে বড়লেখা উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌর এলাকার ৭শ পরিবারের মাঝে এ সহায়তা দেয়া হচ্ছে।

বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান জানান–প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী করোনাভাইরাসের কারণে কর্মহীন কোনো মানুষ না খেয়ে থাকবে না। সে লক্ষ্যে প্রথম ধাপে উপজেলার দশটি ইউনিয়ন ও একটি পৌর এলাকার ৭শত কর্মহীন পরিবারের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে অন্যদের মাঝেও বিতরণ করা হবে।