• ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি

বদলে গেছে বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র, আগের মত নেই রোগী

admin
প্রকাশিত এপ্রিল ৪, ২০২০
বদলে গেছে বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র, আগের মত নেই রোগী

মস্তফা উদ্দিন: করোনার প্রভাবে বদলে গেছে বড়লেখা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র,গত দুই সপ্তাহ আগে হাসপাতালে সাধারণ রোগীদের ভিড় সামলানো যেত না। প্রতিদিন শুধু আউটডোর থেকেই সেবা নিতেন প্রায় ৩/৪ শতাধিক রোগী। এখন আগেন মত নেই রোগীরদের ভীড় । করোনা ভাইরাসে পরিস্থিতি বদলে দিয়েছে মৌলভীবাজারে বড়লেখা উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কম্প্লেক্সের সেই চিরচেনা চিত্র। সংক্রমনের আশঙ্কায় অতি প্রয়োজন ছাড়া কেউ হাসপাতাল মুখো হচ্ছেন না। আর হাসপাতালে রোগীর চাপ না থাকায় স্বাস্থ্যকর্মীরাও অনেকটা অলস সময় পার করছেন। তবে সব ধরনের রোগীর সেবা দিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে ভিড় এড়াতে সাধারণ রোগীদের চিকিৎসা পরামর্শের জন্য হটলাইন চালু রাখা হয়েছে। সাধারণ রোগের জন্য হাসপাতালে এসে ভিড় না করে হটলাইনে সেবা নিতে পরামর্শ দেওয়া হয়েছে। ৫০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালের তিনটি ওয়ার্ডে এখন রোগী সংখ্যা সতের জন। এদের মধ্যে বেশীরভাগই প্রসূতি। গত তিন দিনে ৬জন প্রসূতির সিজারিয়ান অপারেশন সম্পন্ন হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় জরুরি বিভাগে৩০ জন, আউটডোরে ৪০জন রোগী চিকিৎসা নিয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস প্রতিবেদক কে বলেন, ডাক্তার, নার্সসহ সব স্টাফ হাসপাতালে রয়েছেন। করোনা পরিস্থিতি হাসপাতালে রোগীর সংখ্যা ব্যাপক হ্রাস পেয়েছে। তিনি জানান ছোট-খাটো সমস্যা নিয়ে কেউ হাসপাতালে না এসে ফোনে পরামর্শ নিতে বলা হয়েছে। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।