বড়লেখায় ইউপি চেয়ারম্যানের ব্যক্তিগত উদ্যোগে ফোন করলেই বাড়িতে যাবে খাদ্য সামগ্রী

এপ্রিল ০৭ ২০২০, ০০:০০

মস্তফা উদ্দিন : করোনা ভাইরাসের প্রাদূর্ভাবে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের জন্য ব্যক্তিগত উদ্যোগে হটলাইন সেবা চালু করেছেন বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) আহমদ জুবায়ের লিটন। সেই হটলাইন নম্বরে ফোন করলেই বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে নিত্য চাল, ডাল, আলু থেকে শুরু করে লবণ, পেয়াজ তেল ও সাবানসহ প্রয়োজনীয় সামগ্রী।

সোমবার(৬ এপ্রিল) থেকে বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের অসহায় দরিদ্র পরিবারের জন্য এ হটলাইন সেবা চালু করা হয়। ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটনের নিজস্ব অর্থায়ণে ও প্রত্যক্ষ তত্বাবধানে এ কার্যক্রমের সমন্বয় করছেন সেচ্ছাসেবী মতিউর রহমান জাকের। দরিদ্র অসহায় মানুষের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দেওয়ার জন্য ইতিমধ্যেই এলাকার তরুনদের একটি স্বেচ্ছাসেবক দল প্রস্তুত রাখা হয়েছে।

মতিউর রহমান জাকের জানান, এই দূর্যোগময় সময়ে সবচেয়ে বিপাকে পড়েছেন দিনমজুর ও নিম্ন আয়ের মানুষেরা।তাদের কথা বিবেচনা করে আমাদের চেয়ারম্যান অাহমদ জুবায়ের লিটন মহোদয়ের ব্যক্তিগত উদ্যোগে ইউনিয়নবাসীদের জন্য এই হটলাইন সেবা চালু করা হয়েছে । ইউনিয়নের অসহায় দরীদ্ররা ০১৮১৫২৯০৮৫০ অথবা ০১৭৫০৪৯৫৫৪০ নাম্বারে ফোন করে জানালে আমরা প্রয়োজনীয় খাদ্যসামগ্রী তাদের বাড়িতে পৌছে দেয়া হয়েছে।প্রথম দিনে দশটি পরিবারকে চাল, ডাল, তেল ,আলু বাড়িতে পৌছে দেওয়া হয়েছে। এই সঙ্কট না কাটা পর্যন্ত আমাদের এই সেবা প্রতিদিন অব্যাহত থাকবে।

এব্যাপারে ইউপি চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন বলেন, করোনা সংকটে এলাকার অনেক শ্রমজীবী মানুষ বেকার হয়ে পড়েছেন। এ অবস্থায় কোনও নাগরিককে যাতে না খেয়ে মানবেতর জীবনযাপন করতে না হয় সেজন্য দরীদ্র পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে। এই দূর্যোগময় সময়ে হতদরীদ্রদের সহায়তায় সমাজের বিত্তবানদের এগিয়ে আশার পাশাপাশি অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার আহ্বান জানান তিনি।

  •