• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে খলিলপুর ইউনিয়ন পরিষদে সরকারী খাদ্য সামগ্রী বিতরণ

admin
প্রকাশিত এপ্রিল ৭, ২০২০
মৌলভীবাজারে খলিলপুর ইউনিয়ন পরিষদে সরকারী খাদ্য সামগ্রী বিতরণ

 মোঃ তাজুদুর রহমান: মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের শ্রমজীবি মানুষ করোনাভাইরাস কেন্দ্রিক অকর্মণ্য হয়ে পড়েছেন। কর্মহীন অসহায় মানুষের খাদ্য সহায়তা দিতে খলিলপুর ইউনিয়ন পরিষদ এগিয়ে এসেছে। দুই দিনে ওই ইউনিয়নের ২ ও ৪ নং ওয়ার্ডের সহায় সম্বলহীন একশ পরিবারের প্রত্যেককে ১০ কেজি করে চাল ও নগদ একশ টাকা করে বিতরণ করা হয়েছে। এ দিকে ওই ইউনিয়নের বিভিন্ন গ্রামে জীবাণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম শুরু হয়েছে। ২ এপ্রিল বৃহস্পতিবার সকালে সদর উপজেলার শেরপুর বাজারের মৎস্য আড়ৎ প্রাঙ্গনে এই কার্যক্রমের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু।

ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, সদর উপজেলার পরিষদ থেকে গত মঙ্গলবার এক মেট্টিক টন চাল ও নগদ ১০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয় খলিলপুর ইউনিয়নে। এ চাল ও নগদ টাকা ইউনিয়নের ২ এবং ৪ নং ওয়ার্ডের অতিদরিদ্র একশ মানুষের মাঝে বিতরণ করা হয়। অন্যদিকে বৃহস্পতিবার আরও এক মেট্টিক টন চাল  বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। এই বরাদ্দকৃত চাল অন্য দুই ওয়ার্ডের একশ পরিবারের মাঝে বিতরণ করার প্রক্রিয়া চলছে। পর্যায়ক্রমে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯শ পরিবারকে খাদ্য সহায়তা দেয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন খলিলপুর ইউনিয়নের চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্থানীয় খলিলপুর ইউনিয়ন পরিষদের অর্থায়নে জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে উপস্থিত ছিলেন সাংবাদিক নূরুল ইসলাম, স্থানীয় ওয়ার্ড মেম্বার নজমূল ইসলাম, মেম্বার তাহির উদ্দিন, হাজী ইলিয়াছ মিয়া, সমাজসেবক শাহজাহান মিয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা আবু হোসেন মো. রওনক, অরুণ ভৌমিক, সাংবাদিক আব্দুস সামাদ আজাদ, ফাহাদ আহমদ প্রমুখ। এ দিকে খলিলপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে সামাজিক দূরত্ব বজায় রেখে চাল ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,চেয়ারম্যান অরবিন্দ পোদ্দার বাচ্চু, ৪নং ওয়ার্ড মেম্বার মো রব্বান মিয়া, ৯নং ওয়ার্ড মেম্বার হাজী ইলিয়াছ মিয়া, ইউনিয়ন পরিষদের সচিব তুষার চৌধুরী প্রমুৃখ।