মৌলভীবাজারে প্রবাসীদের উদ্যোগে দিনমজুর মানুষের মাঝে অর্থ সহায়তা

এপ্রিল ২২ ২০২০, ১৮:১৪

 মোঃ তাজুদুর রহমান: মৌলভীবাজার সদর উপজেলার ১নং খলিলপুর ইউনিয়নের লামুয়া,পংমদপুর ও খলিলপুর গ্রামে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অসহায় হয়ে পড়া দিনমজুর ১২০ কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে প্রত্যেক পরিবারকে ৫শত টাকা করে মোট ৬০ হাজার টাকা যৌথভাবে অর্থ সহায়তা করেছেন লামুয়া গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আনকার মিয়া,খালিছ মিয়া ও সৌদী প্রবাসী গিয়াস মিয়া।

২১ এপ্রিল মঙ্গলবার এবং ২২ এপ্রিল বুধবার এই দুই দিনে যৌথ সহায়তার অর্থগুলো ১২০টি পরিবারের বাড়ী বাড়ী গিয়ে পৌঁছে দেন দাতাগণের নিকট আত্মীয় আব্দুল কালাম। এব্যাপারে যুক্তরাজ্যে অবস্থানরত আনকার মিয়ার সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান,আমরা বিদেশে থাকলে কী হবে, দেশে কর্মহীন মানুষের অসহায়ত্বের কথা কোনোভাবেই মন থেকে সরাতে পারি না। তাই আমরা তিন ভাই মিলিত হয়ে যে অর্থ দিয়েছি এটা বড় ধরনের কোনো সহযোগীতা নয়,নামে মাত্র একটু উপহার। পরবর্তী দ্বিতীয় দফায় আবারও অসহায়দের মাঝে কিছু সহযোগীতা করবেন বলে জানিয়েছেন।

এ প্রতিবেদককে তিনি আরও বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে সমাজের বিত্তবানরা অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিৎ, এভাবে সবাই সহযোগীতা করলে অসহায় দিনমজুর মানুষের কিছুটা হলেও সাহায্য হবে।

  •