• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মৌলভীবাজারে হিউম্যান ওয়েলফেয়ার এসোসিয়েশনের শস্য বীজ বিতরণ কার্যক্রম শুরু

admin
প্রকাশিত এপ্রিল ২৬, ২০২০
মৌলভীবাজারে হিউম্যান ওয়েলফেয়ার এসোসিয়েশনের শস্য বীজ বিতরণ কার্যক্রম শুরু

নিজস্ব প্রতিনিধিঃ বিশ্বব্যাপী বিদ্যমান মহামারী করোনার কারণে  ভবিষতে খাদ্য সংকট  দেখা দিতে পারে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। এ পরিস্থিতি মোকাবেলার জন্য কৃষকদের খাদ্য শস্য উৎপাদনে আরো বেশি আগ্রহী করার লক্ষ্যে শস্যবীজ ও চারা বিতরণ কার্যক্রম শুরু করেছে হিউম্যান ওয়েলফেয়ার এসোসিয়েশন। ২৪ এপ্রিল  শুক্রবার সকালে সংগঠনের সভাপতি আব্দুস সামাদ খান ও সাধারণ সম্পাদক দুলাল হোসেন জুমানের নেতৃত্বে মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর ইউনিয়নের সরাপুর, ত্রৈলোক্যবিজয় ও উমরপুর গ্রাম থেকে এ কার্যক্রম শুরু করা হয়। প্রথম ধাপে কামালপুর ইউনিয়নের প্রায় ৮ শত পরিবারের মধ্যে  শস্যবীজ ও চারা বিতরণ করা হবে।

এছাড়াও মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় এ সামাজিক সংগঠনটি রাখছে বিশেষ ভূমিকা। কর্মহীন ও অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে  পৌঁছে দিচ্ছে খাবার, নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করার জন্য স্থানীয় বাজারগুলোতে রং দিয়ে নির্দেশনা বৃত্ত করেন সংগঠনের সদস্যরা। করোনা প্রতিরোধে বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষকে সচেতন করার পাশাপাশি বিতরণ করছে সাবান ও জীবাণুনাশক পাউডার।

সংগঠনের সাধারণ সম্পাদক দুলাল হোসেন জুমান জানান, আমাদের সংগঠনটি একঝাক মেধাবী ও শিক্ষিত তরুণদের নিয়ে গঠিত। আগামীতেও  আমরা যাতে দেশের মানুষের সেবায় কাজ করতে পারি সেজন্য সবাই দোয়া করবেন।