• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বড়লেখা শাহবাজপুরে আ.লীগ নেতার পারিবারিক উদ্যোগে অসহায়দের খাদ্য সহায়তা প্রদান

admin
প্রকাশিত মে ১৭, ২০২০
বড়লেখা শাহবাজপুরে আ.লীগ নেতার পারিবারিক উদ্যোগে অসহায়দের খাদ্য সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক : করোনা দুর্যোগে কেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়েছে। দরিদ্র পরিবার গুলো পড়েছে খাদ্য সংকটে। আবার অন্যদিকে সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। কর্মহীন ও নিম্ন আয়ের মানুষজন খাদ্য সংকটে মানবেতর জীবন কাটাচ্ছে। এ পরিস্থিতিতে এলাকার অসহায় গরীব দুঃখী মানুষের কষ্ট লাগবে এগিয়ে এসেছেন বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলেমান আহমদ ও তার পরিবার।

ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সুলেমান আহমদ শাহবাজপুর বাজারের বিশিষ্ঠ ব্যবসায়ী ভাটাউচি গ্রামের মৃত হাজি আপ্তাব আলীর ছেলে, এবং বীর মুক্তিযোদ্ধা মৃত আরকান আলীর ভাতিজা। মৃত হাজি আপ্তাব আলী ও বীর মুক্তিযোদ্ধা মৃত আরকান আলীর পরিবারের সদস্যদের অর্থায়নে এলাকার অসহায় দরিদ্র ১৫০ পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রত্যেকটি পরিবারকে দেওয়া হয়েছে ৫ কেজি চাল,২ লিটার তেল, ২ কেজি ডাল, ১ কেজি পেয়াজ, ১কেজি লবণ,১ কেজি চিনি, ১প্যাকেট সেমাই ও ১টা করে সাবান।

বৃহস্পতিবার(১৪মে) ইউনিয়নের ভাটাউচি গ্রামের নিজ বাড়িতে স্বাস্থ্য বিধি মেনে ১৫০টি দরিদ্র পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ইউনিয়ন উপ সহকারী কৃষি কর্মকর্তা জাকির হোসেন প্রমুখ।

উত্তর শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক বলেন, প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবানে সাড়া দিয়ে সুলেমান আহমদের পরিবার এলাকার অসহায় মানুষদের সহায়তায় যে উদ্যোগ বাস্তবায়ন করেছে তা প্রশংসার দাবিদার। এই দুর্যোগে বিত্তবানদের এগিয়ে আসার ও আহ্বান জানান তিনি।