• ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শ্রীমঙ্গলে মুনিপুরী লাইব্রেরীর ব্যবস্থাপনা ও “মতমগী খোঞ্জেল” গ্রুপ এর সহযোগিতায় মনিপুরি পরিবারকে সহায়তা প্রদান

admin
প্রকাশিত মে ৩১, ২০২০
শ্রীমঙ্গলে মুনিপুরী লাইব্রেরীর ব্যবস্থাপনা ও “মতমগী খোঞ্জেল” গ্রুপ এর সহযোগিতায়  মনিপুরি পরিবারকে সহায়তা প্রদান

শ্রীমঙ্গল প্রতিনিধি:  করোনা ভাইরাস যখন পৃথিবীর সকল প্রান্তে ছড়িয়ে পড়েছে। আমাদের প্রিয় বাংলাদেশেও এর ভয়াল থাবা গ্রাস করে, ছিন্নভিন্ন করছে  অর্থনীতির চাকা। বন্ধ   কলকারখানা, বিভিন্ন প্রতিষ্ঠান। কর্মী ছাটাই। বাড়ছে  বেকারত্বের হার। যারা একসময় পরিবারের প্রধান উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন, নিরুপায় বসে থাকতে হয় তাদের!এমন করুণ পরিস্থিতিতে দেশের মৌলভীবাজার জেলার মনিপুরিদের অবস্থাও শোচনীয় পর্যায়ে। উদ্ভূত পরিস্থিতিতে মানবিক কারণে শ্রীমঙ্গলের মুনিপুরী লাইব্রেরীর ব্যবস্থাপনা ও “মতমগী খোঞ্জেল” গ্রুপ এর সহযোগিতায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার দুটো মনিপুরি গ্রামের ৩০২টি মনিপুরি পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে গত ৩০ মে শনিবারে।

মনিপুরী লাইব্রেরীর পরিচালক কবি মাইবম সাধন বলেছেন রামনগর মনিপুরি পাড়া এবং টিকরিয়া মনিপুরি পাড়া এ ত্রাণ বিতরণ করা হয়েছে। যারা মনিপুরী সমাজে হত দরিদ্রতা নিয়ে জীবন যাপন করছেন।

মনিপুরী লাইব্রেরীর সুহৃদ কবি জাবেদ ভূঁইয়া বলেন- মনিপুরী লাইব্রেরী যাদের পাশে দাঁড়িয়েছে তারা সবাই মুনিপুরী জনজাতির  হত দরিদ্র নাগরিক। শুনে অবাক হতে হয় হত দরিদ্র হওয়া সত্ত্বেও তারা এখন পর্যন্তু সরকারি কোনো ধরণের ত্রাণ সহযোগিতা পান নাই। তিনি শ্রীমঙ্গল শহরের নিকটতম এলাকায় প্রশাসনের নজর দেয়ার জোর  দাবী জানান।