• ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৮ই শাবান, ১৪৪৫ হিজরি

বড়লেখায় নতুন করে ২ জন করোনা রোগী শনাক্ত,এক সপ্তাহে বেড়েছে ৬ জন

admin
প্রকাশিত জুন ১৪, ২০২০
বড়লেখায় নতুন করে ২ জন করোনা রোগী শনাক্ত,এক সপ্তাহে বেড়েছে ৬ জন

মস্তফা উদ্দিন : মৌলভীবাজারের বড়লেখায় করোনায় আক্রান্তের সংখ্যা গত সপ্তাহ থেকে বেড়ে চলেছে। নতুন করে আরও দুইজন পুরুষ করোনা রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে এক সপ্তাহে বেড়েছে ৬ জন। তাদের মধ্যে একজনের বাড়ি বড়লেখা পৌরশহরের উত্তরবাজার এলাকায় এবং অপরজনের বাড়ি উপজেলার জফরপুর এলাকায়। তাদের শরীরে করোনার মৃদু উপসর্গ রয়েছে। উপজেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ জনে।

শনিবার (১৩ জুন) সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে,গত সপ্তাহ থেকে এপর্যন্ত করোনা রোগী সংখ্যা বেড়েছে ৬জন। এনিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯। নতুন আক্রান্তদের করোনা সন্দেহে গত ৪ জুন নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় ল্যাবে পাঠানো হয়। শনিবার তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তাদের মধ্যে করোনার মৃদু উপসর্গ রয়েছে।

গত ০৭ জুন ১৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার (১১ জুন) তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্টাফসহ চারজনের পজিটিভ রিপোর্ট আসে। বাকি ১১ জনের করোনা নেগেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্টাফ সহ অন্যদের বাড়ি মুছেগুল, গল্লাসাঙ্গন ও সুজানগর এলাকায়। তাদের মধ্যেও করোনার উপসর্গ রয়েছে। সকলে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

বড়লেখা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস শনিবার সন্ধ্যায় এ বিষয়ে নিশ্চিত করে বলেন, গত এক সপ্তাহে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ৬ জন। এনিয়ে উপজেলায় করোনা রোগীর সংখ্যা ১৯ জনে দাঁড়িয়েছে।এদের মধ্য থেকে করোনামুক্ত হয়েছেন ৬ জন। নতুন আক্রান্ত দুইজনের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।