কোদালীছড়াসহ পৌরসভার উন্নয়নই মেয়র ফজলুর রহমানকে নির্বাচিত করবে

জানুয়ারি ২৯ ২০২১, ০০:০৩

সাব্বির আলম: মৌলভীবাজার শহরের প্রধান সমস্যা কোদালীছড়া পুনঃখনন, পৌর ঈদগাহ সংস্কার, রাস্তাঘাট প্রশস্থকরণ, সুপেয় পানি, প্রবীণাঙ্গন নির্মাণসহ অসংখ্য উন্নয়নমূলক কাজ করে বিগত পাঁচ বছরে মৌলভীবাজার পৌরসভায় যে উন্নয়নের নজির স্থাপন করেছেন বর্তমান মেয়র ফজলুর রহমান, তা মৌলভীবাজার পৌরবাসীকে বিমোহিত করেছে। অনেকের ধারণা, বিগত দিনের সফল পৌর চেয়ারম্যানদের মত তিনিও দল মত নির্বিশেষে মৌলভীবাজার পৌরবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন।। পৌরসভা স্থাপিত হওয়ার পর থেকে নিজ কর্মগুণে যে কয়জন চেয়ারম্যান ও মেয়র নাগরিকদের প্রশংসা কুঁড়িয়েছেন তাঁর মধ্যে অন্যতম তিনি। এ শহরকে আধুনিক শহরে রূপান্তরিত করতে ফজলুর রহমানের চেষ্টার ত্রুটি ছিল না।
আগামী ৩০ শে জানুয়ারী ৩য় ধাপের পৌরসভা নির্বাচনে জেলার মধ্যে মৌলভীবাজার পৌরসভা নির্বাচন একটি আলাদা গুরুত্ব বহণ করে। তিন উপজেলা নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী বিজয়ী ও বিএনপি প্রার্থীদের ভরাডুবি হওয়ায় জেলা সদরের পৌরসভা নিয়ে জনমনে বাড়তি আগ্রহ দেখা দিয়েছে ।
শহরবাসীর দু:খ ছিলো কোদালী ছড়া। যে ছড়ায় পানি নিষ্কাষণ হতোনা। কিন্তু এই ছড়াকে তিনি এখন নৌকা চলাচলের উপযুক্ত করেছেন। এখন সবসময় ছড়া দিয়ে পানি চলে। তাঁর হাত ধরেই ইতিমধ্যে ছড়াকে শহরবাসীর বিনোদনের উপযুক্ত করতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। শুধু শহর অংশ নয়, ছড়ার পার্শ¦বর্তী গ্রামএলাকায়ও উন্নয়ন পরিকল্পনা তিনি করে রেখেছেন।
এছাড়াও তাঁর পরিকল্পনায় আরও উন্নয়নকাজ রয়েছে। তিনি সেগুলো বাস্তবায়নে সদা তৎপর। তিনি বিভিন্ন দফতরে যোগাযোগ করে যেভাবে কাজ বাস্তবায়নের চেষ্টা করেন, এখনও তার মতো কেউ তৈরি হয়নি বলে সচেতন মহল মনে করেন। উন্নয়নমূলক কর্মকান্ডের কারণে পৌরসভায় তাঁর বিকল্প নেই বলে মনে করছেন পৌরবাসী।

  •