মৌলভীবাজারে সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করেই পাঠদান চালাচ্ছেন স্কলার্স কেজি এন্ড হাই স্কুল কর্তৃপক্ষ

ফেব্রুয়ারি ১৫ ২০২১, ১৭:৪৫

এমরান খানঃ মৌলভীবাজার সদর উপজেলার সরকার বাজার এলাকায় শিক্ষা মন্ত্রণালয় ও সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে স্কুল খোলা রেখে নিয়মিত পাঠদান করে যাচ্ছে স্কলার্স কেজি এন্ড হাই স্কুল।

সরেজমিনে পরিদর্শনে দেখা যায় অফিস সহ প্রতিটি শ্রেণী কক্ষ খোলা। এবং স্বাস্থ্য বিধি না মেনেই   দুটি কক্ষে ক্লাস নিচ্ছেন দুই শিক্ষক। স্কুল বিল্ডিংয়ের নিচের কয়েকজন ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও  প্রতিদিন কয়েকশত ছাত্র – ছাত্রী এ স্কুলে যাতায়াত করতে দেখি। এতে যে কারো মাধ্যমে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে, তাই আমরা আতংকিত।

এ ব্যাপারে স্কুলের পরিচালক ও প্রধান শিক্ষক মুজিবুর রহমান জানান অবিভাবকদের চাহিদার কারণে আমরা প্রতিদিন  দুইটি শ্রেণীর ক্লাস নিচ্ছি। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে স্কুলে আসতে বলেছি।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলাম জানান তাদের বিরুদ্ধে পাঠদানের অভিযোগ শুনেছি। সরকারি নির্দেশনা অমান্য করে পাঠদান করলে শাস্তির আওতায় আনা হবে।

এলাকার সচেতন মহল মনে করে কোমল মতি শিশুদের  কে  রক্ষার  জন্য প্রতিষ্ঠান টির বিরুদ্ধে  প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া অত্যন্ত  জরুরী।।

  •