হিফজ বিভাগের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য সৈয়দ আবদুর রহমান ট্রাস্ট এর দ্বিতীয় বারের মত লক্ষ টাকার চেক হস্তান্তর

মে ০৪ ২০২১, ০৪:৩১

নিজস্ব প্রতিনিধি : কমলগঞ্জ উপজেলার পতন উষার ইউনিয়নের অসহায় দুস্থদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে ‘সৈয়দ আবদুর রহমান এন্ড সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট’ ধারাবাহিক কর্মকাণ্ডের অংশ হিসাবে গত ২রা মে স্থানীয় আহমদ নগর দাখিল মাদ্রাসায় বার্ষিক অনুদান প্রদান ও ২য় বার চেক হস্তান্তর সম্পন্ন করে ।

নিঃস্বার্থভাবে মহৎ কর্মের প্রয়াসে কমলগঞ্জ উপজেলার পতন উষা ইউ.পি তে গড়ে উঠা শিক্ষা ও সমাজ কল্যাণমূলক সংস্থা ‘আলহাজ্ব সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট’ স্থানীয় আহমদনগর দাখিল মাদ্রাসায় হিফজ বিভাগ চালুর লক্ষ্যে প্রস্তাবিত ভবন নির্মাণের জন্য দ্বিতীয়বারের মতো এক লক্ষ টাকার চেক হস্তান্তর করে । এছাড়াও প্রতি বছরের ন্যায় এবারও বার্ষিক অনুদানের অংশহিসেবে মাদ্রাসার হিফজ বিভাগের ১৪ জন অসহায় মেধাবী হাফেজ ছাত্রদের মধ্যে নগদ অর্থ বিতরণ করে । স্থানীয় আহমদ নগর মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি বদরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ আব্দুর রহমান এন্ড সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট এর উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত শিক্ষক মতিউর রহমান চৌধুরী, মাদ্রাসা সুপার আলাম চৌধুরী, ইউপি সদস্য রিপন ইসলাম মইনুল, সৈয়দ আবদুর রহমান ট্রাস্টের বিশেষ প্রতিনিধি শাহনেওয়াজ চৌধুরী সুমন, তরুণ সমাজসেবক মিজান আনসারী । এছাড়াও এ সময় মাদ্রাসার অন্যান্য শিক্ষক, ছাত্রসহ হিফজ বিভাগের বিভিন্ন সুবিধাভোগী ছাত্ররা সামাজিক দূরত্ব মেনে উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য ২০০৪ সালে অনানুষ্ঠানিকভাবে আহমদ নগর দাখিল মাদ্রাসায় “আলহাজ্ব সুফিয়া রহমান স্মৃতি পাঠাগার “ নামে একটি পাঠাগার স্থাপনের মাধ্যমে ট্রাস্টটি যাত্রা শুরু করে । ২০১২ ইং থেকে নিয়মিত এলাকার দুস্থ ও অসহায় মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণ,নগদ অর্থ প্রদান, ইফতার সামগ্রী বিতরণ, বন্যার্তদের পাশে দাঁড়ানোসহ শিক্ষা সহায়তা কার্যক্রম নিয়মিত পরিচালনা করে আসছে এই ট্রাস্ট । এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় এ বছরও পতন উষা ইউ.পি’র আহমদ নগর দাখিল মাদ্রাসায় ‘আলহাজ্ব সৈয়দ আবদুর রহমান ও সুফিয়া রহমান ওয়েলফেয়ার এন্ড এডুকেশন ট্রাস্ট’ হিফজ বিভাগের স্থাপনা নির্মাণের জন্য এক লক্ষ টাকার চেক হস্তান্তর করে । এর মাত্র তিন মাস পূর্বে গত ৭ জানুয়ারি উক্ত ট্রাস্টের পক্ষ থেকে মাদ্রাসার হিফজ বিভাগের ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য আরও এক লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয় ।

পরিশেষে সারাবিশ্বের মহামারীতে আক্রান্ত সবার সুস্থতা ও সুস্বাস্থ্য কামনা করে মাদ্রাসা সুপার আলম চৌধুরীর দোয়া পরিচালনার মাধ্যমে উক্ত মহতি কার্যক্রমের সমাপনী ঘটে ।।

 

 

 

  •