গ্লাস কাটার মেশিন ক্রয়ের সূত্রে চুরির নেতৃত্বে থাকা জুড়ী ছাত্রলীগ নেতা সনাক্ত

আগস্ট ১৮ ২০২১, ২০:৫৩

হুমায়ূন রহমান বাপ্পী:পূর্ব পরিকল্পনানুযায়ী গ্লাস কাটার মেশিন ক্রয় করে একই গ্রামে দুঃসাহসী চুরি করেও চিহ্নিত হল চোর চক্র ।
অতপর স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানের মাধ্যমে তাঁদের ২-জনকে পুলিশে সোপর্দ করা হয় । ঐ চুরির নেতৃত্বে ছিল জুড়ী উপজেলা ছাত্রলীগ-নেতা আল আমিন । আল আমিন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল ভূইয়া উজ্জলের ঘনিষ্ট অনুসারী । এলাকাবাসী ও জনপ্রতিনিধি এবং পুলিশ সূত্রে জানা যায়, গত ১৬ই আগষ্ট রাতে উপজেলার বেলাগাঁও গ্রামের করিম মিয়ার বসতগৃহের গ্লাস কেটে অজ্ঞাত চোর চক্র প্রবেশ করে ঘরে থাকা প্রায় ৬লক্ষ টাকা নিয়ে পালিয়ে যায়। ক্ষতিগ্রস্থ করিম মিয়া বিষয়টি স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জুড়ী থানাকে অবগত করেছিলেন ।
অতপর করিম মিয়া ১৭ই আগষ্ট জুড়ী বাজারের গ্লাস ঘর গুলিতে খোজ খবর নিয়েছিলেন, বিগত ২ দিনে কারা গ্লাস কাটার মেশিন কিনেছে। অতপর জানতে পারেন, জুড়ী গ্লাস ঘরের দোকান থেকে জাবেদ নামের ১টি ছেলে গ্লাস কাটার মেশিন কিনেছে । করিম মিয়া এলাকার কয়েকজনের সহযোগিতায় একই গ্রামের জাবেদ মিয়াকে সন্দেহ বশত আটক করে স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে তাকে জায়ফরনগর ইউনিয়ন অফিসে নিয়ে আসেন। সেখানে স্থানীয় কয়েকজনের জিজ্ঞাসায় জাবেদ স্বীকার করে, উপজেলা ছাত্রলীগ-নেতা আল আমিনের নেতৃত্বে সাজু, জাবেদ, গৌছ এই চারজন মিলে চুরি করেছিল এবং ঐ টাকা আল আমিনের কাছে রেখেছে । আল আমিন পলাতক থাকায় তার সহযোগি সাজু ও গৌছ কে ধরে ইউনিয়ন অফিসে নিয়ে আসা হয় । ঐ দিন রাত ১২ ঘটিকা পর্যন্ত টাকা উদ্ধারে কোন সমাধান না হওয়ায় স্থানীয় চেয়ারম্যান কর্তৃক জাবেদ , সাজু. গৌছ-কে জুড়ী থানায় সোপর্দ করেন । ১৭ই আগষ্ট (মঙ্গলবার) রাতে ঐ দুঃসাহসী চুরির নেতা আল আমিনের পিতা ফিরোজ মিয়া বাদী করিম মিয়ার বাড়িতে গিয়ে টাকা ফেরৎ দিবেন বলে ক্ষমা চেয়েছিলেন । কিন্তু অদ্যাবধি টাকা উদ্ধার হয়নি ।
জায়ফর নগর ইউনিয়নের চেয়ারম্যান হাজী মাসুম রেজা এই সালিশের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তারা (চুরেরা) যে টাকা চুরি করেছে সেই টাকা আগে উদ্ধার করি । আল আমিনের নেওয়া চুরির তিন লক্ষ টাকার ১জন জিম্মাদার পেয়েছি, বাকী টাকা উদ্ধার হলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে ।

জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী জানান, জায়ফরনগর ইউনিয়নের চেয়ারম্যান চুর আটকের খবর দিলে পুলিশ ৩-জনকে থানায় নিয়ে আসে । বাদী পক্ষের অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হবে । ১৮ই আগষ্ট সন্ধ্যায় এ প্রতিবেদকের জিজ্ঞাসায় ওসি জানান, আটককৃতদের আদালতে পাঠানো হয়েছে ।

  •