নোয়াখালীর সোনাইমুড়ীতে বিদেশী অস্ত্র ও ইয়াবাসহ সন্ত্রাসী আমির গ্রেফতার

আগস্ট ২৭ ২০২১, ২১:১২

মোঃ বেল্লাল হোসেন নাঈম:নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার জনুদপুরে অস্ত্র ও মাদকসহ এক সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-১১।

গতকাল বৃহস্পতিবার (২৬ আগষ্ট) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার জুনুদপুর বাজারের পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বে স্কুল রোড থেকে তাকে আটক করা হয়।

আটককৃত মো.আমির হামজা নাহিদ (২২), সোনাইমুড়ী উপজেলার কালুয়াই গ্রামের মৃত নুরুন্নবীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, র‌্যাব-১১ এর সোনাইমুড়ীর জুনুদপুর বাজারস্থ পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের দক্ষিন পার্শ্বে স্কুল রোডে দোকানের ভিতরে উপস্থিত হলে নাহিদ দোকান হতে নাস্তা ফেলে রেখে পলায়নের সময় র‌্যাব সদস্যরা তাকে আটক করেন। তার কোমরে গোজা অবস্থায় ১টি পিস্তল, ২ রাউন্ড গুলি ও প্যান্টের পকেট থেকে-১১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-১১ সোনাইমুড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা দায়ের করেন।

এলাকাবাসীর অভিযোগ, বেশ কিছুদিন থেকেই সোনাইমুড়ীতে মাদক ও ধর্ষনের ঘটনা বেড়ে গেছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকলে সোনাইমুড়ী থেকে সব ধরনের সন্ত্রাস, মাদক নির্মূল করা সম্ভব হবে এবং অবৈধ অস্ত্রের ব্যবহার বন্ধ হবে ও জনমনে শান্তি ফিরে আসবে।

র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) বীণা রাণী দাস জানান, এ ঘটনায় অস্ত্রসহ আটককৃত আসামির বিরুদ্ধে দুইটি মামলা হয়েছে। অস্ত্রধারী ওই যুবক সোনাইমুড়ী উপজেলার জুনদপুরসহ আশপাশের এলাকায় আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ডের সাথে সম্পৃক্ত।

সোনাইমুডী থানার অফিসার ইনচার্জ (ওসি) তহিদুল ইসলাম (পিপিএম) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তাকে শুক্রবার ২৭আগষ্ট ভোরে সোনাইমুড়ী থানায় সোপর্দ করেছে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা হয়েছে। আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে।

  •