কৃষি ভিত্তিক শিল্প ও পর্যটন সম্ভাবনাময়ী মৌলভীবাজারে বিনিয়োগ প্রয়োজন: সিনিয়র সচিব সিরাজুল ইসলাম

অক্টোবর ০৩ ২০২১, ১৮:২০

মৌলভীবাজার প্রতিনিধি ॥ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ নির্বাহী চেয়ারম্যান ও সিনিয়র সচিব মোঃ সিরাজুল ইসলাম বলেন, পর্যটন ও শিল্প সম্ভাবনাময়ী মৌলভীবাজার জেলায় বিনিয়োগকারী যত বৃদ্ধি পাবে দেশে অর্থনীতির চাকা তত বেশী বেগবান হবে।
২ অক্টোবর (শনিবার) দুপুরে জেলা প্রশাসক সস্মেলন কক্ষে জেলা বিনিয়োগ ও ব্যবসায় সহায়তা কমিটির সাথে মতবিনিময় সভা প্রধান অতিথির বক্তৃতায় নির্বাহী এসব কথা বলেন। তিনি আরও বলেন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ দেশে স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগের বিকাশে কাজ করে যাচ্ছে। এজন্য সরকার বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষসহ বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে তরুণ- তরুণীদের প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরি করছে। চা, লেবু, আনারস, কাঠাল, রাবার, আগর, নাগা মরিচসহ এসব শিল্পকে বেগমান করতে পারলে এ অঞ্চলে নতুন নতুন শিল্পকারখানার সৃষ্টি হবে এবং মানুষের কর্মসংস্থানের সুযোগ বাড়বে।
অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানার সভাপতিত্বে বক্তব্যে রাখেন,পরিচালক (উপসচিব) বিডা সিলেট জুলিয়া জেসমিন মিলি, উপপরিচালক (সিনিয়র সহকারী সচিব) বিডা সিলেট সমীর বিশ্বাস, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, চেম্বার অব কর্মাসের সহ-সভাপতি আবু সুফিয়ান প্রমুখ।
মতবিনিময় সভায় সরকারি দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

  •