নতুন থানা উদ্বোধনে জুড়ীতে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী

অক্টোবর ০৯ ২০২১, ০০:১৭

নতুন থানা উদ্বোধনে জুড়ীতে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী

মাইকেল নংরুম, জুড়ী উপজেলা প্রতিনিধি:

মৌলভীবাজারের জুড়ীতে নতুন থানা ভবন উদ্বোধনের সকল প্রস্তুতি নিয়েছে জুড়ী প্রশাসন। এখন দুই মন্ত্রীকে বরণের অপেক্ষায়।

আগামীকাল শনিবার (৯ অক্টোবর) জুড়ী থানা প্রাঙ্গণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

এই উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে ব্যানার-ফেস্টুনে সজ্জিত জুড়ী শহর। শহরের গুরুত্বপূর্ণ মোড়ে বিভিন্ন স্থানে তৈরি করা হয়েছে তোরণ।

গণপূর্ত অধিদপ্তর মৌলভীবাজার সূত্রে জানা যায়, পুলিশ বিভাগের ১০১টি থানা ভবন টাইপ প্ল্যানে নির্মাণ প্রকল্পের আওতায় নবনির্মিত আধুনিক থানা কমপ্লেক্স ভবনটি নির্মাণ করা হয়েছে।

২০১৫-২০১৬ অর্থবছরে সরকারের গণপূর্ত অধিদপ্তর ৭,৩১,৪৪,৩৫০ (সাত কোটি একত্রিশ লক্ষ চুয়াল্লিশ হাজার তিনশত পঞ্চাশ) টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করেছে। বিশাল জায়গার উপর নির্মিত ৪তলা বিশিষ্ট ভবনটিতে রয়েছে অত্যাধুনিক সুযোগ-সুবিধা। ভবনের সামনে রয়েছে সবুজ মাঠ ও সুদৃশ্য ফুলের বাগান। থানা আঙিনায় প্রবেশের মুখেই বামপাশে রয়েছে একটি নয়নাভিরাম ছোট পুকুর।

জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় চক্রবর্তী জানান, জুড়ী থানা ভবনের আনুষ্ঠানিক উদ্বোধনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। উদ্বোধনের পরে থানা ভবন প্রাঙ্গণে জেলা প্রশাসন আয়োজিত এক সুধী সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৯ নভেম্বর জুড়ী থানা ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।

  •