• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) মৌলভীবাজার জেলা কর্তৃক সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

admin
প্রকাশিত অক্টোবর ১০, ২০২১
ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) মৌলভীবাজার জেলা কর্তৃক সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) মৌলভীবাজার জেলা কর্তৃক সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: “শিশুর জন্য বিনিয়োগ করি সমৃদ্ধ বিশ্ব গড়ি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিশু অধিকার সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) মৌলভীবাজার জেলা কর্তৃক সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ ই অক্টোবর রবিবার দুপুর ১২ ঘটিকায় শহরের কুসুমবাগ এলাকায় রঙ্গন মহিলা উন্নয়ন সংস্থার হল রুমে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ) মৌলভীবাজার জেলা সভাপতি ইমাম আহমেদ সাহাবী এর সভাপতিত্বে ও এনসিটিএফ জেলা ভলান্টিয়ার মোঃ ফারুক খান এর সঞ্চালনায় সংবাদ সম্মেলন ও মত বিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি বেলাল তালুকদার, অনলাইন পোর্টাল আই নিউজ ডট নিউজ প্রতিনিধি সুস্মিতা দেব পূজা, দৈনিক রুপালি দেশ এর মৌলভীবাজার প্রতিনিধি এসএম সাব্বির আলম, দৈনিক অগ্রসর এর মৌলভীবাজার প্রতিনিধি রুহুল আলম রনি, সাপ্তাহিক জনপ্রত্যাশা স্টাফ রিপোর্টার মোঃ জসিম উদ্দিন।এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এনসিটিএফ এর সিলেট জেলা ভলেন্টিয়ার শরীফ ভূঁইয়া, এনসিটিএফ মৌলভীবাজার জেলার ভলান্টিয়ার সমরিতা পাল ঐশী, এনসিটিএফ মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মনি রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মাহতাবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফাহমিদ ফারহান সামিন, শিশু সাংবাদিক আরাফাত রহমান, শিশু সাংবাদিক মোবাশ্বিরা সরকার আইরিন, শিশু গবেষক তানিয়া আক্তার প্রমুখ। বক্তারা এবছর বিশ্ব শিশু অধিকার সপ্তাহের প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শিশুদের প্রতি নির্যাতন, সহিংসতা এবং বাল্যবিবাহ বন্ধে সচেতনতা তৈরিতে সরকার সহ গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন এবং বর্তমান শিশুরা কেমন আছে, করোনা কালীন সময়ে শিশু অধিকার ও করনীয় নির্ধারনে আলোচনা করা হয়।

আয়োজকরা লিখিত বক্তব্যে বলেন স্থানীয় সরকারের কাছে শিক্ষা শিশু অধিকার পরিস্থিতি তুলে ধরা এবং বাল্যবিবাহ, শিশু নির্যাতন বন্ধে প্রতিকার। এবারের শিশু সপ্তাহ পালনের উদ্দেশ্য তারা আরো বলেন সুশীল সমাজ জনপ্রতিনিধি এবং স্থানীয় সরকারের মাধ্যমে দেশের নীতিনির্ধারকদের কাছে শিশু অধিকার পরিস্থিতি তুলে ধরা এবং প্রতিকার। শিশুদের প্রতি সহিংসতা ও নির্যাতন বন্ধে সবাইকে সচেতন এবং এগিয়ে আসার আহবান জানানো হয়।
এর আগে সকাল ১০ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গার্লস টেকওভার প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধন ও জেলা ভলেন্টিয়ার শমরিতা পাল ঐশী, মোঃ ফারুক খান ও অন্যান্যরা।
এ সময় এক ঘন্টার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রতিকী দ্বায়িত্ব পালন করেন শিশু সাংবাদিক মোবাশ্বিরা সরকার আইরিন।


এরপর সকাল সাড়ে ১১ টায় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর হাতে বাল্যবিবাহ ও শিশু নির্যাতন বন্ধে স্মারকলিপি প্রদান করা হয়।
উল্লেখ্য যে গত ৮ অক্টোবর রোজ (শুক্রবার) স্থানীয় শিশু একাডেমী প্রাঙ্গনে বিকেল তিন ঘটিকায় চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় জেলা ভলান্টিয়ার, জেলা কমিটির সদস্য ও অন্যান্যরা এই চিত্রাঙ্কনে অংশগ্রহণ করে।