নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত!

নভেম্বর ২৪ ২০২১, ২০:৩২

বুলবুল আহমদ, নবীগঞ্জ হবিগঞ্জ প্রতিনিধিঃ– আগামী ২৮ তারিখ নবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে লিপলেট, ব্যানার, পেস্টুন সহ মাইকিং করে প্রার্থীরা তাদের প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছিল। এর মধ্যে হঠাৎ করে গতকাল মঙ্গলবার বিকালে লোক মূখে খবর আসে নির্বাচন স্থগিতের। এ খবর পেয়ে একে অন্যের সাথে যোগাযোগ সহ বিভিন্ন মহলে দৌড় ঝাপ শুরু হয়। পরে রাত ৮টার দিকে আউশকান্দি ঈদগা ময়দানে নৌকার পক্ষে বিশাল প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এমন কি আওয়ামীলীগ সহ বিভিন্ন শ্রেনীর মানুষের মনে তীব্র উত্তেজনা বিরাজ করে। এতে রাত ভর চলে আলোচনার পাশাপাশি নানান সমালোচনা।
সূত্রে জানাযায়, সীমানা জটিলতার কারণ দেখিয়ে আউশকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত করা হয়েছে। আউশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মহিবুর রহমান হারুনের এক আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট এ আদেশ দেন। হারুনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সুফিয়া আহমেদ এ রিট পিটিশন দায়ের করেন।
এতে এল,জি,আর,ডি মন্ত্রণালয়ের স্থানীয় সরকার সচিব, জেলা প্রশাসক হবিগঞ্জ, জেলা প্রশাসক মৌলভীবাজার, উপজেলা নির্বাহী অফিসার নবীগঞ্জ, উপজেলা নির্বাহী অফিসার মৌলভীবাজার সদর, সহকারী কমিশনার (ভূমি) নবীগঞ্জ ও ১নং খলিলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মৌলভীবাজার সদরকে বিবাদীভূক্ত করে একটি রিট পিটিশন নং ৯২০৭/২০২১ দায়ের করা হয়। এ রিট পিটিশনে মহিবুর রহমান হারুন উল্লেখ করেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১-এর তফসিল ঘোষণা করা হয়েছে।
তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর আউশকান্দি ইউনিয়নের নির্বাচন। কিন্তু উল্লেখিত ইউনিয়নের সীমানা নির্ধারণ নিয়ে আপত্তি নিষ্পত্তি না করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সীমানা নির্ধারণ না করে নির্বাচন অনুষ্ঠানের উপর মহিবুর রহমানের রিট আমলে নিয়ে আগামী এক মাসের জন্য আউশকান্দি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করে হাইকোর্ট।
এ স্থগিত আদেশের খবর পেয়ে আউশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, ভোটার সহ দেশ বিদেশে প্রার্থীদের শুভাকাঙ্ক্ষীদের মধ্যে টানটান উত্তেজনার পাশাপাশি তীব্র নিন্দার ঝড় বইছে।
  •