মৌলভীবাজারে জনস্বার্থে ছুটির দিনেও ভোক্তা অধিদপ্তরের অভিযান

ডিসেম্বর ০৪ ২০২১, ২১:২৭

জিতু তালুকদার: নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের ম‚ল্য নিয়ন্ত্রণে, নিরাপদ খাদ্য নিশ্চতকরণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত¡াবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে কুলাউড়া থানার পুলিশ ফোর্সের সহযোগিতায় শনিবার ০৪ ডিসেম্বর (শনিবার) মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় ব্রাহ্মণবাজার, প‚র্ব ব্রাক্ষণবাজার, মৌলভীবাজার রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, ফার্মেসীসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতাম‚লক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা, পোড়া তেল ব্যবহার করা, বিশুদ্ধ পানি সরবরাহ না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ব্রাহ্মণবাজারে অবস্থিত আল-আমিন মিষ্টান্ন ভান্ডারকে ৭ হাজার টাকা, প‚র্ব ব্রাহ্মণবাজারে অবস্থিত শ্রী ল²ী মিষ্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত ইমরান ফার্মেসীকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

এ অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য ম‚ল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।