বনভোজনে সুবিধাবঞ্চিত শিশুদের মূল্যায়নে অন্যরকম উদাহরণ সৃষ্টি করলো মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব

ডিসেম্বর ০৫ ২০২১, ১৯:৩৯

নিজস্ব প্রতিনিধি : শীতের হাতছানিতে সাড়া দিয়ে সবুজ শ্যামল প্রকৃতির অপরূপ সৌন্দর্য হৃদয়ে লালন করে সবুজ পাহাড় আর উঁচু-নিচু টিলার সমাহারে ভরপুর কমলগঞ্জের পদ্ম ছড়া লেকে বার্ষিক বনভোজন উদযাপন করলো মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব ।

০৪ ডিসেম্বর (শনিবার) মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের বার্ষিক বনভোজনে পথশিশু জনি’কে প্রধান অতিথি এবং মারিয়া ও বৈশাখী নামে আরো দুই পথশিশুকে বিশেষ অতিথি করে অনলাইন প্রেসক্লাবের সভাপতি ছালেহ আহমদ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী সুমনের পরিচালনায় মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয় । মূলত পথ শিশুদের সাথে সামাজিক বৈষম্য দূর করতে এবং একদিনের জন্য হলেও তাদের সাথে আনন্দ ভাগাভাগি করতে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের এমন ব্যতিক্রমী উদ্যোগ ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক লিমিটেড মৌলভীবাজার আঞ্চলিক শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার এনামুল হক তালুকদার ও সিনিয়র অফিসার আবু জাফর মোহাম্মদ আলী, অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা শ. ই. সরকার জবলু জিতু তালুকদার ও সাজিদুর রহমান সাজু, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সভাপতি বেলাল তালুকদার, কবি ও সাংবাদিক জাবেদ ভুঁইয়া । এছাড়াও মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ তাজুদুর রহমান, আবুজার রহমান বাবলা, আব্দুল হাকিম রাজ, মামুনুর রহমান চৌধুরী মসু, নির্বাহী সদস্য পিন্টু দেবনাথ, মোঃ শফিকুর রহমান, মোঃ মোনায়েম খান, সহ-অর্থ সম্পাদক আব্দুস শুকুর ,দপ্তর সম্পাদক ইমরান খাঁন, সহ-দপ্তর সম্পাদক রুহুল আলম রণি, সহ- প্রশিক্ষণ বিঃ সম্পাদক রাজন আবেদীন রাজু, সহ-ক্রীড়া ও সংস্কৃঃ বিঃ সম্পাদক রুমানা আক্তার শিপা, সদস্য মোঃ সমরুজ খান । এছাড়াও ঢাকা থেকে আগত ও অন্যান্য অতিথিবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন ।

সবুজের নান্দনিকতায় স্বচ্ছ পানিতে নীল ও সাদা পদ্মে‌ ভরপুর লেকের পাশ ঘেঁষে দাঁড়িয়ে থাকা বিস্তীর্ণ পাহাড় ও বনাঞ্চল পরিবেষ্টিত‌ পদ্ম ছড়া লেকের চূড়ায় আকাশ-ছোঁয়া মাঠে সমবেত প্রিন্ট ও অনলাইন সংবাদ মাধ্যমে সাথে সম্পৃক্ত মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সহকর্মীরা খেলাধুলা আর মধ্যাহ্নভোজে এই তিন পথশিশুকে পেয়ে এক অন্যরকম আনন্দঘন সময় পার করেন । এই শিশুদের কিছুটা হলেও উষ্ণতা যোগাতে এপেক্স ক্লাব অব শ্রীমঙ্গল শীতের উপহারস্বরূপ তিনটি কম্বল প্রদানের ঘোষণা করে । উপস্থিত অতিথিরাও এ সময় মানবিক দৃষ্টান্ত স্থাপনের চেষ্টা করেন তাদের জন্য । সর্বোপরি খেলাধুলা আর রাফেল ড্র সহ নানা আয়োজন সম্পন্ন হল মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের বার্ষিক বনভোজন ।